শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

রাতেই কোরবানির প্রথম দিনের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০১:২৯, ২৩ জুলাই ২০২১   আপডেট: ১৭:৫২, ২৩ জুলাই ২০২১
রাতেই কোরবানির প্রথম দিনের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে: মেয়র আতিক

মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

ঢাকা (২২ জুলাই): ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসির) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসির সমগ্র এলাকায় রাত ১২টার মধ্যেই কোরবানির প্রথম দিনের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ডিএনসিসির বিভিন্ন এলাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের খোঁজখবর নিতে গিয়ে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, স্থানীয় কাউন্সিলরসহ সকলের আন্তরিক সহযোগিতার ফলে এত অল্প সময়ের মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সমগ্র এলাকা থেকেই কোরবানির প্রথম দিনের ১১,৯৩৫ মেট্রিক টন বর্জ্যের শতভাগ অপসারণ করা সম্ভব হয়েছে।

মো. আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় এবার কোরবানির পশুর বর্জ্য অপসারণ কাজে সর্বমোট ১১ হাজার ৫ শ’ ৮ জন কর্মী নিয়োজিত রয়েছে।
    
তিনি বলেন, কোরবানির পশুর বর্জ্য অপসারণে গুলশানের নগর ভবনে কন্ট্রোল রুম স্থাপন করা হয়, কন্ট্রোল রুমের নম্বরগুলো হল: ০২৫৮৮১৪২২০, ০৯৬০২২২২৩৩৩ এবং ০৯৬০২২২২৩৩৪।

ডিএনসিসি মেয়র আরও বলেন, কন্ট্রোল রুমের নম্বরগুলো ছাড়াও ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপসের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতেও দ্রুততম সময়ের মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হয়।

মেয়র বলেন, কোরবানির পশুর বর্জ্য দ্বারা যাতে নগরীর কোথাও অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি না হয় সে জন্য নগরবাসীর মাঝে যথাসময়ে ৬ লক্ষ ৫০ হাজার বর্জ্য ব্যাগ, ৫০ মেট্রিক টন ব্লিচিং পাউডার এবং ৫ লিটার আয়তনের ১ হাজার ৫ ক্যান স্যাভলন বিতরণ করা হয়।

তিনি বলেন, করোনা মহামারিকালে যাতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় কার‌ও মৃত্যু না হয়, সে জন্য নিজেদের ঘর-বাড়ি ও আশেপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার মাধ্যমে এডিস মশার বংশবিস্তারকে রোধ করতে হবে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়