বুধবার

২৪ এপ্রিল ২০২৪


১১ বৈশাখ ১৪৩১,

১৪ শাওয়াল ১৪৪৫

আজকের মধ্যে কোরবানি শেষ করতে অনুরোধ করলেন ডিএসসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০০:০৮, ২৩ জুলাই ২০২১   আপডেট: ০০:১০, ২৩ জুলাই ২০২১
আজকের মধ্যে কোরবানি শেষ করতে অনুরোধ করলেন ডিএসসিসি মেয়র

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ঢাকা (২২ জুলাই): আজকের মধ্যেই কোরবানির গরু-ছাগল জবাই দেওয়ার কাজ শেষ করার জন্য ঢাকাবাসীকে অনুরোধ করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তবে, কেউ যদি আজকের মধ্যে কোরবানির শেষ করতে না পারেন, তাহলে আগামীকাল কোরবানির পর নিজ দায়িত্বে পশুর বর্জ্য নির্ধারিত ব্যাগে ভরে নিকটবর্তী অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রে আসতেও অনুরোধ করেন তিনি। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছেরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজ ঈদুল ফিতরের দ্বিতীয় দিন বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের শীতলক্ষ্যা হলে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষে পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম পর্যবেক্ষণের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মেয়র এই অনুরোধ জানান। 

শেখ তাপস বলেন, আমি ঢাকাবাসীকে নিবেদন করছি, আপনারা আজকের মধ্যেই কোরবানি দেওয়া বা পশু জবাই শেষ করুন। আমাদের বিশাল জনবল নিরবচ্ছিন্নভাবে এই পরিচ্ছন্নতা কার্যক্রম করে থাকে। তাদেরও ঈদ আছে, তাদের বিশ্রামেরও প্রয়োজন আছে। আমরা তাদের একদিন ঈদের ছুটি দিতে চাই। 

তিনি আরও বলেন, নিতান্তই কেউ যদি আজকের মধ্যে কুরবানির পশু জবাই শেষ করতে না পারেন, তাহলে দয়া করে আপনারা আগামীকাল নিজ দায়িত্বে পশুর বর্জ্য নির্ধারিত ব্যাগে ভরে আপনার নিকটবর্তী অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রে রেখে আসবেন।

মেয়র বলেন, গত তিন দিন ধরে (২০ জুলাই রাত থেকে) আমাদের জনবল কাজ করছে, আমাদের কর্মকর্তা-কর্মচারীরা একটানা কাজ করে চলেছে। বাস্তবতা হল, আমরা একদিকে বর্জ্য অপসারণ করে আসি, এরপর লোকজন আবারও উন্মুক্ত স্থানে বর্জ্য ফেলে আসে। তাই শতভাগ বর্জ্য অপসারণের পরও কিছু কিছু জায়গায় আবারও বর্জ্য দেখা যায়। আমরা জনগণকে আমাদের এই বিশাল কর্মযজ্ঞে সহযোগিতা করার আহ্বান জানায়। 

তিনি আরও বলেন, আমরা যে ব্যাগ সরবরাহ করেছি, দয়া করে তা সংগ্রহ করুন এবং সেই ব্যাগে ভরে আপনার পশুর বর্জ্য আমাদের বর্জ্য সংগ্রহকারীদের কাছে হস্তান্তর করুন। উন্মুক্ত স্থানে বর্জ্য ফেলবেন না।

ব্যারিস্টার শেখ তাপস বলেন, দ্বিতীয় দিনও প্রায় ৩০ শতাংশ কুরবানি দেওয়া হয়। আজকে যে সকল পশু জবাই করা হবে, সেসব পশুর বর্জ্য আমরা রাত বারোটার মধ্যে অপসারণ করব।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়