রোববার

১৯ সেপ্টেম্বর ২০২১


৪ আশ্বিন ১৪২৮,

১০ সফর ১৪৪৩

ঈদ শেষ না হতেই ঢাকায় ফিরছে মানুষ

রাজবাড়ী সংবাদদাতা || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:১৩, ২২ জুলাই ২০২১   আপডেট: ১৫:০৯, ২২ জুলাই ২০২১
ঈদ শেষ না হতেই ঢাকায় ফিরছে মানুষ

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

রাজবাড়ী (২২ জুলাই ): আগামীকাল ২৩ জুলাই থেকে শুরু হতে চলা ‘কঠোর লকডাউন’ (বিধি-নিষেধ)-এর কারণে ঈদুল আজহার দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবারই দৌলতদিয়া ঘাটে কর্মস্থলগামী মানুষের চাপ বেড়েছে। অপরদিকে আজও রাজধানী ঢাকা ছেড়েছেন শত শত যাত্রী।

আজ সকাল সাড়ে ৯টার পর থেকে ঘাটে ঢাকামুখী যাত্রী ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। এ ছাড়া, ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলে চাপও ঘাট এলাকায় পরিলক্ষিত হয়। 

এ সময় সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি অধিকাংশ যাত্রীরই। বরং ঠাসাঠাসি করে ফেরিতে উঠানামা করছেন তারা।

যশোর থেকে ঢাকাগামী যাত্রী ফারুক হোসেন জানান, খুব কষ্ট হচ্ছে, তবে আসতে হচ্ছে বাধ্য হয়ে। ঝুঁকি নিয়ে ভাড়া বেশি দিয়েই আসতে হচ্ছে। আজ না ফিরতে পারলে ১৪ দিনের লকডাউনে পড়তে হবে, তাই এই যুদ্ধ করে ঢাকায় আসার প্রচেষ্টা।

খুলনা থেকে রওনা দেওয়া সাব্বির আহমদ জানান, ঈদে খুলনাতে আসা খুবই প্রয়োজন ছিল। আবার এখন ফেরাও খুবই জরুরি। কারণ, আজ না ফিরতে পারলে নানাবিধ বিপদে পড়তে হবে। আগামীকাল থেকে লকডাউন। 

এদিকে, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন গণমাধ্যমকে জানান, আগামীকাল ২৩ জুলাই সকাল থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু হবে। ফলে অনেকে ঢাকামুখী ও ঘরমুখী হচ্ছে। এতে বেড়েছে ভিড়। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৪টি ফেরি চলাচল করছে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়