রোববার

২৫ জুলাই ২০২১


শ্রাবণ ৮ ১৪২৮,

১৩ জ্বিলহজ্জ ১৪৪২

শনাক্ত ও মৃত্যু বিগত কিছু দিনের তুলনায় দুই-ই কম

দেশে করোনায় একদিনে ১৭৩ জনের মৃত্যু. শনাক্ত ৭৬১৪

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩৩, ২১ জুলাই ২০২১   আপডেট: ০৯:১১, ২২ জুলাই ২০২১
দেশে করোনায় একদিনে ১৭৩ জনের মৃত্যু. শনাক্ত ৭৬১৪

গ্রাফিক্স: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২১ জুলাই):  ঈদুল আজহার দিন করোনা সংক্রমণ ও মৃত্যু দুটোর সংখ্যায় নিম্নমুখীর খবর এল। আজ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এর ফলে, দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ১৮ হাজার ৪৯৮ জন। 

এদিকে, এ সময় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে সাত হাজার ৬১৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগের দিন ১১ হাজার ৫৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল। তার আগে মঙ্গলবার করোনায় ২০০ জন, সোমবার সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়েছিল। আর রোববার ২২৫ ও শনিবার ২০৪ জন মারা গিয়েছিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৭৩ জনের মৃত্যুর মধ্যে পুরুষ ৯৮ ও নারী ৭৫ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৪৬ জন, বেসরকারি হাসপাতালে ২২ জন এবং বাড়িতে ৫ জন মারা যান।

বিভাগওয়ারী হিসেবে দেখা যায়, নতুন মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৫৮ জন, খুলনা ৩৮ জন, চট্টগ্রাম ৩২ জন, রংপুর বিভাগে ১৬ জন, রাজশাহী ১১ জন, , বরিশাল ৮ জন, সিলেট বিভাগে ৬ জন,  এবং ময়মনসিংহ বিভাগে ৪ জন রয়েছেন।

এ ছাড়া, একই সময়ে সরকারি-বেসরকারি ৬৩৯টি ল্যাবরেটরিতে ২৫ হাজার ৬২৫টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২৪ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭৩ লাখ ৬৪ হাজার ৮৮৮টি।

IBBL

সর্বশেষ