রোববার

০৫ মে ২০২৪


২২ বৈশাখ ১৪৩১,

২৬ শাওয়াল ১৪৪৫

সারাদেশেই বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২০, ২১ জুন ২০২১   আপডেট: ১৯:২১, ২১ জুন ২০২১
সারাদেশেই বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২১ জুন): আজ সোমবার দেশের সব বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এবং কোথাও কোথাও ভারী বর্ষণেরও সম্ভাবনা রয়েছে। এতে করে বৃষ্টিপাত হওয়া অঞ্চলগুলোতে তাপমাত্রা সামান্য কমলেও, বাকি অঞ্চলগুলোতে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, “খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের দক্ষিণাঞ্চলে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।”

তারা আরও জানিয়েছে, “মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার,পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।” 

অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য̈ বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

ঢাকায় বাতাসের গতি ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৯মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১২মিনিটে। এদিকে, পরবর্তী তিন দিন বৃষ্টিপাত প্রবণতা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুমারখালীতে, ১০৫ মিলিমিটার।

প্রসঙ্গত, আজ সোমবার সকাল থেকেই রাজধানী ঢাকায় থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে, যা এখনও বিভিন্ন অঞ্চলে অব্যাহত রয়েছে।
 

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়