শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ বৃষ্টির রেকর্ড

আজও সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৩৮, ১৯ জুন ২০২১   আপডেট: ১৮:৪০, ১৯ জুন ২০২১
আজও সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৯ জুন):  আজ শনিবারও দেশের সব কয়টি বিভাগে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি বা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। 

এদিকে গত ২৪ ঘণ্টায় চলতি বছরে সর্বোচ্চ বৃষ্টির রেকর্ড হয়েছে। আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে। 

আবহাওয়া অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় দেশে বছরের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ঈশ্বরদীতে, ১৬৬ মিলিমিটার। এ ছাড়া, এ সময় টেকনাফে হয়েছে ১৬৩ মিলিমিটার বৃষ্টিপাত। এর বাইরেও দেশের বিভিন্ন অঞ্চলে ১০০ মিলিমিটার বা তার কাছাকাছি বৃষ্টিপাত হয়েছে। 

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, “রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।” 

তারা আরও জানিয়েছে, “মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হতে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছেথ। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।” 

অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আজ ঢাকায় সূর্যাস্ত ৬টা ৪৮ মিনিটে। আগামী কাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে। 

আগামী দুই দিন দেশে বৃষ্টি হ্রাস পেতে পারে বলেও তারা জানিয়েছে। 

আজ শনিবার ভোর থেকেই রাজধানী ঢাকায় থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে, যা এখনও বিভিন্ন অঞ্চলে অব্যাহত রয়েছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়