মঙ্গলবার

২৩ এপ্রিল ২০২৪


১০ বৈশাখ ১৪৩১,

১৪ শাওয়াল ১৪৪৫

করোনায় ৪৩ দিনের মধ্যে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:১৫, ১৬ জুন ২০২১   আপডেট: ০০:০৬, ১৭ জুন ২০২১
করোনায় ৪৩ দিনের মধ্যে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৬ জুন): সারাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ৬০ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৫০। এ নিয়ে বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ২৮২ জন। এদিকে ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩,৯৫৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬০জনের মৃত্যুর এ সংখ্যা ৪৩ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে ৪ মে সর্বোচ্চ ৬১ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯৫৬ জন। আগের দিন এ সংখ্যা ছিল তিন হাজার ৩১৯ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট লাখ ৩৭ হাজার ২৪৭ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও দুই হাজার ৬৭৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে সাত লাখ ৭৩ হাজার ৭৫২ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৬০ জনের মধ্যে ৩৬ জন পুরুষ এবং ২৪ জন নারী। এদের মধ্যে ৫৫ জন হাসপাতালে এবং পাঁচজন বাড়িতে মারা গেছেন। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৮ জন, চট্টগ্রামে ৮ জন, রাজশাহীতে ১৭ জন, খুলনায় ১৪ জন, সিলেটে ৬ জন, রংপুরে ৪ জন এবং ময়মনসিংহে তিনজন মৃত্যুবরণ করেছেন।  

এতে আরো বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৩ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও তিন হাজার ৯৫৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৪ দশমিক ২৭।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়