শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

ছয় দিন বিরতির পর সংসদ অধিবেশন শুরু

|| বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:১৪, ১৪ জুন ২০২১  
ছয় দিন বিরতির পর সংসদ অধিবেশন শুরু

ছবি: সংগৃহীত

ঢাকা (১৪ জুন):  ছয় দিন বিরতির পর ফের সংসদের বৈঠক শুরু হয়েছে। আজ সোমবার বেলা ১১টায় স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠক শুরু হয়। 

গত ৭ জুন সংসদের চলতি ২০২০-২১ অর্থবছরের সম্পূরক বাজেট পাস হওয়ার পর বৈঠক মুলতবি করা হয়। আজ বৈঠকের শুরুতেই প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন হয়।

এর পূর্বে, গত ২ জুন জাতীয় সংসদের ১৩তম ও বাজেট অধিবেশন শুরু। দেশে মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আঘাত করেছে, শনাক্ত হয়েছে ভারতীয় ভ্যারিয়েন্ট। ফলে, সেদিন অধিবেশন শুরু হওয়ার পরদিন করোনা পরিস্থিতির কারণে আরেকটি অনাড়ম্বর বাজেট উত্থাপন হয় জাতীয় সংসদে।

সে সময় সব এমপিও সংসদে যেতে পারেননি। সেখানে উপস্থিত ছিলেন ১৭০ জনের মতো এমপি। কারোনার জন্য দূরত্ব বজায় রাখতে এই ব্যবস্থা। আর সব মন্ত্রী-এমপিদের কঠোর স্বাস্থ্যবিধি মেনে সংসদে প্রবেশ করতে হয়েছিল। দেখাতে হয়েছে করোনাভাইরাস নেগেটিভ সনদ। সেদিন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট পেশ করেন।  

সংসদের আজকের বৈঠকে প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনা শুরু হবে।

জানা যায়, আজ ছাড়াও ১৫, ১৬, ১৬ ও ২৮ জুন মূল বাজেটের ওপর আলোচনা হবে। ২৯ জুন মূল বাজেটের সমাপনী আলোচনা এবং অর্থবিল পাস, ৩০ জুন বুধবার মূল বাজেট পাস করা হবে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়