বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

করোনায় মৃত্যু ছাড়িয়েছে ১৩ হাজার, শনাক্ত ১৩.২৪%

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৩৭, ১১ জুন ২০২১   আপডেট: ২২:৪৯, ১১ জুন ২০২১
করোনায় মৃত্যু ছাড়িয়েছে ১৩ হাজার, শনাক্ত ১৩.২৪%

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১১ জুন): সারাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৪০ জন। এ নিয়ে বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩২ জন। এদিকে ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৪৫৪ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৪ শতাংশ।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪৫৪ জন। আগের দিন এ সংখ্যা ছিল দুই হাজার ৫৭৬ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট লাখ ২২ হাজার ৮৪৯ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও দুই হাজার ২৮৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে সাত লাখ ৬১ হাজার ৯১৬ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৪৩ জনের মধ্যে ৩০ জন পুরুষ এবং ১৩ জন নারী। এদের মধ্যে ৪২ জন হাসপাতালে এবং একজন বাড়িতে মারা গেছেন। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৮ জন, চট্টগ্রামে ১০ জন, রাজশাহীতে ১১ জন, খুলনায় ৭ জন, বরিশালে ২ জন, রংপুরে ৪ জন এবং ময়মনসিংহে একজন মৃত্যুবরণ করেছেন।  

এতে আরো বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৮ হাজার ৫৩৫টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৪৫৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৪ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২৫।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়