বুধবার

২৪ এপ্রিল ২০২৪


১১ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

করোনায় ২৪ ঘণ্টায় ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১৩.২৫%

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৩৭, ১০ জুন ২০২১   আপডেট: ২২:৫১, ১০ জুন ২০২১
করোনায় ২৪ ঘণ্টায় ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১৩.২৫%

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১০ জুন): সারাদেশে আবারো বেড়েছে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত ৪০ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৩৬ জন। এ নিয়ে বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৯৮৯ জন। এদিকে ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৫৭৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৫।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫৭৬ জন। আগের দিন এ সংখ্যা ছিল দুই হাজার ৫৩৭ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট লাখ ২০ হাজার ৩৯৫ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও দুই হাজার ৬১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে সাত লাখ ৫৯ হাজার ৬৩০ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৪০ জনের মধ্যে ৩১ জন পুরুষ এবং ৯ জন নারী। এদের মধ্যে ৩৭ জন হাসপাতালে এবং তিনজন বাড়িতে মারা গেছেন। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৮ জন, চট্টগ্রামে ১২ জন, রাজশাহীতে ৮ জন, খুলনায় ৬ জন, সিলেটে ২ জন এবং রংপুরে ৪ জন মৃত্যুবরণ করেছেন।  

এতে আরো বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৯ হাজার ৪৪৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৫৭৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১২ দশমিক ৩৩ শতাংশ।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়