বুধবার

২৪ এপ্রিল ২০২৪


১১ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

লকডাউনের ১ম দিনে কড়াকড়ি-জরিমানা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:৪৫, ১৪ এপ্রিল ২০২১  
লকডাউনের ১ম দিনে কড়াকড়ি-জরিমানা

ছবি : রাজধানীর একটি চেকপোস্টে জনৈক ব্যাক্তি মুভমেন্ট পাশ চেক করছেন পুলিশ, বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৪ এপ্রিল): রাজধানী ঢাকাসহ দেশব্যাপী কড়াকড়ি লকডাউনের প্রথম দিন আজ বুধবার। এদিনে ঢাকার সড়ক-মহাসড়কগুলোর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ছিল পুলিশের চেকপোস্ট। লকডাউনে মানুষের অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে কঠোর ছিলো পুলিশ। এমনকি অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় কয়েকজনকে জরিমানাও করা হয়েছে।

রাজধানীর গাবতলী, আব্দুল্লাহপুর, এয়ারপোর্ট, রামপুরা, যাত্রাবাড়ি, সায়েদাবাদ, শাহবাগ ও কাওরান বাজার এলাকা সরেজমিনে ঘুরে এই চিত্রি দেখা গেছে। সরকার ঘোষিত দ্বিতীয় মেয়াদের লকডাউন বাস্তবায়নে কঠোরভাবে হচ্ছে। 

সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে জরুরি সেবার যানবাহন ছাড়া অফিসগামী যাত্রীদের ব্যক্তিগত গাড়ি, পণ্য পরিবহনের গাড়ি, মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। চেকপোস্টে জরুরি কাজে বের হওয়ার যথাযথ প্রমাণ, মুভমেন্ট পাস প্রদর্শন করে চলাচলের অনুমতি পাচ্ছে। তবে যাদের কাছে নির্দিষ্ট কাগজ, মুভমেন্ট পাস নেই তাদেরকে ফিরিয়ে দেওয়া হয়েছে। 

দুপুরে ফার্মগেট এলাকায় ম্যাজিেেস্টটের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় কয়েকজনকে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়ার জন্য জরিমানা করা হয়েছে। এছাড়া রাজধানীতে প্রবেশের প্রতি পথে এবং অভ্যন্তরের গুরুত্বপূর্ণ সড়কে চেকপোষ্ট বসিয়ে তল্লাশি করতে দেখা গেছে। 

শাহবাগ চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সার্জন্ট মো: আরিফ বিজনেস ইনসাইডার বাংলাদেশ’কে জানান, এবারের লকডাউনে যারা এই সড়কে বের হচ্ছেন তারা বেশিরভাগ জরুরি কাজেই বের হচ্ছেন। তাদেও বেশিরভাগই ‘মুভমেন্ট পাস’ দেখিয়ে চলাচলের অনুমতি নিয়েছে।

গাবতলী চেকপোস্টে দায়িত্বরত পুলিশ অফিসার মো: কামাল এই প্রতিবেদককে জানান, একমাত্র জরুরি প্রয়োজনে যারা বের হচ্ছেন ডাক্তার, নার্স, গার্মেন্টস কর্মী ও ব্যাংকে কর্মরত ব্যক্তিদেরকে চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে। এছাড়া কয়েকক জনকে মুভমেন্ট পাস এর ভিত্তিতে যেতে দেওয়া হয়েছে। সরকারের যে নির্দেশনা তা বাস্তবায়নে পুরোপুরিভাবে কাজ করছি আমরা। 

এদিকে রাজধানীর মূল সড়ক গুলোতে মানুষের উপস্থিতি ছিল একবারেই কম। তবে প্রথম রোজা হওয়ায় বাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার জন্য ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়