শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

করোনায় একদিনে সর্বোচ্চ ৯৬ জনের মৃত্যু, শনাক্ত ৫,১৮৫

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৩৭, ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ২২:৫৭, ১৪ এপ্রিল ২০২১
করোনায় একদিনে সর্বোচ্চ ৯৬ জনের মৃত্যু, শনাক্ত ৫,১৮৫

ইনফোগ্রাফ: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৪ এপ্রিল): দেশে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়েছে। একদিনে করোনায় এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। আগের দিন এ সংখ্যা ছিল ৬৯ জন। এ নিয়ে বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৯৮৭ জন। এদিকে ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ১৮৫ জন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত আগের দিনের তুলনায় কমেছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ১৮৫ জন। আগের দিন এ সংখ্যা ছিল ছয় হাজার ২৮ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৩ হাজার ১৭০ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও পাঁচ হাজার ৩৩৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৯১ হাজার ১৯৯ জন হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৯৬ জনের মধ্যে ৫৯ জন পুরুষ এবং ৩৭ জন নারী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৪ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও পাঁচ হাজার ১৮৫ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা ৭৯২। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ১৩৭টি। আর ঢাকা মহানগরীতে আইসিইউ শয্যা রয়েছে ৪৯৯টি। এর মধ্যে ফাঁকা রয়েছে ১২টি। মঙ্গলবার পর্যন্ত সারাদেশে ৫৬ লাখ ৭৬ হাজার ৩১৩ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর সাত লাখ ৩৩ হাজার ১৭৫ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়