শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

জনশক্তিপ্রবণ পাঁচ দেশে বিশেষ ফ্লাইট চালু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:২১, ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ২২:০৫, ১৪ এপ্রিল ২০২১
জনশক্তিপ্রবণ পাঁচ দেশে বিশেষ ফ্লাইট চালু হচ্ছে

গ্রাফিক্স বিজনেস ইনসাইডার বিডি

ঢাকা(১৪ এপ্রিল) : বিশ্বের পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট চালু করতে যাচ্ছে সরকার। এই দেশগুলোতে বাংলাদেশের জনশক্তি রয়েছে সর্বাধিক। মুলত বিদেশগামী শ্রমিকদের জন্য এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে। দেশগুলো হলো সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুর। 

চলমান লকডাউনের মধ্যে বিদেশগামী কর্মীদের প্রবাসে বিভিন্ন গন্তব্যে যাওয়ার বিষয়ে পররাষ্ট্র সচিবের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভা অনুষি।ঠত হয়। ওই সভায় প্রধানমন্ত্রীর কার্যালয় কর্মকর্তা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক সহ উবর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

তবে বিষযে নিয়ে বিস্তারিত পরিকল্পনা আগামীকাল প্রকাশ করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। 

ওই সভায় গৃহীত সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে, সৌদি আরব, কাতার, ওমান সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালু করা হবে। বিষয়টি নিয়ে বিস্তারিত পরিকল্পনা গ্রহণ করবে বেবিচক। বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদ এবং স্বাস্থ্যবিধি মেনে বিমানবন্দরে আনার বিষয়টি নিশ্চিত করবে বিক্রুটিং এজেন্সী। 

এছাড়া প্রবাসী কর্মীরা জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র নিয়ে এবং দেশে কোয়ারেন্টিনের শর্ত মেনে নেগেটিভ সনদ নিয়ে আসতে হবে। 

করোনাভাইরানের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী লকডাউনের পাশাপাশি সকল আর্ন্তজাতিক যাত্রীবাহী ফ্লাইট বন্ধ রয়েছে। 
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়