মঙ্গলবার

১৬ জুলাই ২০২৪


১ শ্রাবণ ১৪৩১,

০৯ মুহররম ১৪৪৬

অভিযোগ প্রমাণিত হলে বেনজীরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০৮, ২০ জুন ২০২৪  
অভিযোগ প্রমাণিত হলে বেনজীরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, অভিযোগ প্রমাণিত হলে বেনজীরের বিরুদ্ধে যে ধরনের ব্যবস্থা নেওয়া দরকার সেটাই নেবে সরকার। আজ বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে ঈদ পরবর্তী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

সাবেক আইজিপি বেনজীর এবং ডিএমপি কমিশনারের সম্পদ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন পর্যন্ত কোনো মামলার ওয়ারেন্ট কপি আমাদের কাছে আসেনি। যতদূর জানি অনুমান ভিত্তিক কথাবার্তা চলছে। তার বিরুদ্ধে সঠিকভাবে কোনো অভিযোগ উত্থাপন হয়নি। তাকে এখনো ডাকা হয়নি। নিশ্চই তার কোনো ব্যাখ্যা রয়েছে। নিশ্চই তার আয়ের কোনো সোর্স আছে। তাকে কথা বলার সুযোগ দিতে হবে। সুযোগ পেলে তিনি আসবেন, কথা বলবেন, তাহলেই বোঝা যাবে তার সম্পদ কতখানি অবৈধ, কত সম্পদ তিনি বৃদ্ধি করেছেন।  

তিনি আরও বলেন, আরেকটা কথা বলতেই হয়, আজ থেকে দশ বছর আগে যে জমির দাম ১০ লাখ টাকা ছিল, সেই জমির দাম এখন ২ কোটি বা চার কোটি টাকা হয়েছে। বহুগুণ বৃদ্ধি হয়েছে সম্পদের মূল্য। সে জন্যেই যার বিরুদ্ধে অভিযোগ এসেছে, তাকে এসে উত্তর দিতে হবে। তিনি যদি ব্যাখ্যা দিতে পারেন তাহলে সব কিছুই মিটমাট হয়ে যায়।  

মন্ত্রী বলেন, তিনি এসবের জবাব দেবেন, যদি জবাব দিতে না পারেন, তখন তাকে দুর্নীতিবাজ বলা যাবে তার আগে নয়।  

তিনি আরও বলেন, বেনজীর আহমেদ মিশনে বিদেশে বহুবছর ছিলেন, সেই মিশন থেকে তিনি কত টাকা এনেছেন, এসব তাকে বলতে হবে। সেই টাকা কতগুণ বৃদ্ধি পেয়েছে, সেগুলো তিনি জানেন, আমরা জানি না। যেহেতু তার নামে অভিযোগ এসেছে, তিনি এর জবাব দেবেন। আগে অভিযোগ প্রমাণিত হোক, তার বিরুদ্ধে যে ধরনের ব্যবস্থা নেওয়া দরকার সেটা সরকার নেবে।  

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়