বুধবার

০১ মে ২০২৪


১৮ বৈশাখ ১৪৩১,

২২ শাওয়াল ১৪৪৫

শপথ নিলেন পিএসসি’র সদস্য প্রদীপ কুমার পাণ্ডে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:২২, ১৮ এপ্রিল ২০২৪  
শপথ নিলেন পিএসসি’র সদস্য প্রদীপ কুমার পাণ্ডে

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি)  সদস্য হিসেবে শপথ নিয়েছেন অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে। আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান তাকে শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী। এ সময় পিএসসি’র চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনসহ অন্যান্য সদস্যবৃন্দ ও সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবেক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পা-ে গত ১৯ মার্চ পিএসসির সদস্য হিসেবে নিয়োগ পান। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক পদে দায়িত্বরত ছিলেন।

প্রদীপ কুমার পাণ্ডে ১৯৮৯ সালে এসএসসি পাস করেন। ১৯৯১ সালে এইচএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করেন। ১৯৯৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও ১৯৯৫ সালে একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। স্নাতক ও স্নাতকোত্তরে তিনি প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন। ২০০০ সালে একই বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন তিনি। এরপর ২০০৩ সালে সহকারী অধ্যাপক, ২০১১ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৮ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

অধ্যাপক প্রদীপ পা-ে ২০০৬ সালে নরওয়ে সরকারের বৃত্তির আওতায় অসলো বিশ্ববিদ্যালয়ে সামার কোর্সে অংশ নেন। ২০১০ সালে যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজম স্টাডিজে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১৫-২০১৮ সাল পর্যন্ত বিভাগীয় সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের নির্বাচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়