সোমবার

২২ এপ্রিল ২০২৪


৯ বৈশাখ ১৪৩১,

১২ শাওয়াল ১৪৪৫

আগুনে পোড়া ভবনটিতে বিধিমালা অনুযায়ী সিঁড়ি ছিল না: তাপস

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০০, ১ মার্চ ২০২৪  
আগুনে পোড়া ভবনটিতে বিধিমালা অনুযায়ী সিঁড়ি ছিল না: তাপস

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, রাজধানীর বেইলি রোডের আগুন লাগা বহুতল ভবনটিতে বিধিমালা অনুযায়ী সিঁড়ি ছিল না। ওই ভবনে ইমারত বিধিমালা লঙ্ঘন করা হয়েছে। আজ শুক্রবার (১ মার্চ) শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে বেইলি রোডে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, বিধিমালা অনুযায়ী ৫ তলার ঊর্ধ্বে কোনো ভবনের ক্ষেত্রে অন্তত দুইটি সিঁড়ি থাকতে হয়। কিন্তু আমরা বেঁচে যাওয়া ক্ষতিগ্রস্তদের কাছ থেকে জানতে পেরেছি, ওই ভবনে একটি মাত্র সিঁড়ি ছিল। সে সিঁড়িটা সংকীর্ণ হওয়ায় অনেকে নামতে পারেননি, অনেকে ওপরে চলে যান। ফলে ঝুঁকির মাত্রা আরও বেড়ে যায়।

তিনি বলেন, দুর্ঘটনায় নিহত ও তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমরা এই দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখছি। ইতোমধ্যে অগ্নি নির্বাপণ অধিদপ্তর থেকে তদন্ত করা হচ্ছে। এমন দুর্যোগ থেকে কীভাবে মোকাবিলা করা যায়, সে বিষয়ে আমরা ব্যবস্থা নেবো।

মেয়র বলেন, দুর্যোগ মোকাবিলার জন্য খসড়া নীতিমালা তৈরি করা হচ্ছে। যে-সব নীতিনির্ধারণী বিষয়গুলো আছে সেগুলো প্রতিপালন না করার ফলেই দুর্ঘটনা ঘটছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়