সোমবার

২২ এপ্রিল ২০২৪


৯ বৈশাখ ১৪৩১,

১২ শাওয়াল ১৪৪৫

মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাদক পাঠাচ্ছে: র‌্যাব মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪  
মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাদক পাঠাচ্ছে: র‌্যাব মহাপরিচালক

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, মিয়ানমার থেকে মাদক আসছে আকাশ এবং জলপথে। এগুলো মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে পাঠাচ্ছে। এ ব্যাপারে বর্তমান প্রজন্মকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানী এম এ খালেক ডিগ্রি কলেজ মাঠে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশে র‌্যাব মহাপরিচালক বলেন, ‘বর্তমান জেনারেশনের যে চ্যালেঞ্জ- তার মধ্যে একটা হলো মাদক, অন্যটি ইলেকট্রনিক ডিভাইস। নেশা বলতে আমরা শুধু মাদক বুঝি, তা কিন্তু না। নেশা হচ্ছে এমন একটা জিনিস যে আপনি আপনার আসল লাইফের বাইরে যে কোনো কাজে যখন আসক্ত হয়ে গেলেন ওটাই নেশা। এটা মাদক, জুয়া, বিভিন্ন রকম অনলাইন গেম, সারাদিন ফেসবুকে ডুবে থাকা- এ সবই হতে পারে। এগুলো সবই কিন্তু নেশা।’

তিনি বলেন, ‘এখন এ প্রজন্মকে বাঁচাতে হলে শুধু বই খাতা দিয়ে স্কুলে পাঠিয়ে দিলাম আর শিক্ষকরা পাহারা দেবেন; এভাবে সম্ভব না। একটা বাচ্চাকে যদি শৈশব ও কৈশোর থেকে না শেখান পরবর্তীতে ইউনিভার্সিটি, কলেজে গিয়ে কিন্তু কিছুই শিখবে না। অতএব, অভিভাবকদের মূল ভূমিকা রয়েছে, তারপর শিক্ষকদের, আর নিজেকেতো চেষ্টা করতেই হবে।’

এর আগে র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন কাশিয়ানী এম এ খালেক ডিগ্রি কলেজ মাঠে ২০২৩ সালে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ১০৯ শিক্ষার্থীর হাতে নগদ ১০ হাজার করে টাকা এবং ক্রেস্ট তুলে দেন।

র‌্যাব- ৬ এর অধিনায়ক লে. কর্নেল ফিরোজ কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ইমতিয়াজ আহমেদ, গোপালগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাহবুবুল আলম (ক্রাইম এন্ড অপস), জেলা শিক্ষা অফিসার সেলিম তালুকদার, এম এ খালেক কলেজের অধ্যক্ষ কে এম মাহবুব ও অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক জাহিদুর রহমান।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়