মঙ্গলবার

২৩ এপ্রিল ২০২৪


১০ বৈশাখ ১৪৩১,

১৪ শাওয়াল ১৪৪৫

ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর চালু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৩১, ৭ মার্চ ২০২১   আপডেট: ১৯:৪১, ৭ মার্চ ২০২১
ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর চালু

ছবি: ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর উদ্বোধন করছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা(০৭মার্চ): মহান মুক্তিযুদ্ধের ইতিহাস জানার বিষয়ে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে ‘ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর’ চালু করছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

রবিবার সকালে সোহরাওডার্দী উদ্যানের শিখা চিরন্তন জাদুঘর সম্বলিত  ২ টি বাস উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এসময়  মুক্তিযুদ্ধ বিষয়ক সচিব তপন  কান্তি ঘোষসহ মুক্তিযুদ্ধ  বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  বলেন, ভ্রাম্যমান এ জাদুঘরের মাধ্যমে  নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরা হবে। এর মাধ্যমে নতুন প্রজন্ম  মুক্তিযুদ্ধ ও মুক্তিসংগ্রামের সঠিক তথ্য জানতে পারবে। 

তিনি বলেন,‘ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর বাস’ এর এই উদ্যোগ আমরা এবারই প্রথম নিয়েছি। এই বাসে মুক্তিযুদ্ধ সম্পর্কিত যাবতীয় তথ্য থাকবে। জাদুঘর  বাস শুধু ঢাকায় নয়, সারাদেশেই চলবে ।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়ক  মন্ত্রণালয়ের ‘নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ’ প্রকল্পের অধীনে এই ভ্রাম্যমাণ জাদুঘর চালু করা হলো ।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়