বৃহস্পতিবার

২০ জুন ২০২৪


৮ আষাঢ় ১৪৩১,

১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মে মাসে ২৮২ কোটি টাকার অবৈধ পণ্য জব্দ করেছে বিজিবি

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:২৯, ২ জুন ২০২৩  
মে মাসে ২৮২ কোটি টাকার অবৈধ পণ্য জব্দ করেছে বিজিবি

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরের মে মাসে দেশের সীমান্তসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৮২ কোটি ৩৩ লাখ ৫৭ হাজার টাকা মূল্যের চোরাচালান পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ শুক্রবার (২ জুন) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২০ কেজি ৫৬৯ গ্রাম স্বর্ণ, ৮৮ কেজি ৬৯৪ গ্রাম রূপা, এক লাখ ৫১ হাজার ৬৪৫টি কসমেটিক্স সামগ্রী, দুই হাজার ৭৬৬টি ইমিটেশন গহনা, ২১ হাজার ৪৮১ শাড়ি, এক হাজার ২৭৫টি থ্রিপিস, শার্টপিস, চাদর, কম্বল, তিন হাজার ৯১১টি তৈরি পোশাক, এক হাজার ৯২৪ ঘনফুট কাঠ, ছয় হাজার ৬৬ কেজি চা পাতা, এক লাখ ১৬ হাজার ৪৩০ কেজি কয়লা, দুই হাজার ২৫৯ কেজি কারেন্ট ও সুতার জাল, এক লাখ ৬৫ হাজার ৮৯৩ ঘনফুট পাথর, ১০টি ট্রাক ও কাভার্ডভ্যান, ১১টি পিকআপ, পাঁচটি প্রাইভেটকার, ২৫টি সিএনজি ও ইজিবাইক এবং ১১৬টি মোটরসাইকেল।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে আটটি পিস্তল, আটটি ম্যাগাজিন, সাতটি সকল প্রকার গান, ১০০ কেজি সালফার, চারটি বিস্ফোরক স্টিক, সাতটি ডেটোনেটর এবং ৪০ রাউন্ড গুলি। এপ্রিল মাসে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করে বিজিবি।

এ ছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২২০ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ৩১ জন বাংলাদেশি নাগরিক, চার জন ভারতীয় নাগরিক এবং ২৮ জন মিয়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়