রোববার

১৬ জুন ২০২৪


২ আষাঢ় ১৪৩১,

০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

ঈদে চলবে ৯ জোড়া বিশেষ ট্রেন: রেলমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:১১, ২২ মার্চ ২০২৩  
ঈদে চলবে ৯ জোড়া বিশেষ ট্রেন: রেলমন্ত্রী 

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ৯ জোড়া বিশেষ ট্রেন চালু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি আরও জানান, আন্তঃনগর ট্রেনের সকল টিকিট অনলাইনে পাওয়া যাবে।

আজ বুধবার (২২ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী আরও জানান, আন্তঃনগর ট্রেন বাদে বাকি সব টিকিট কাউন্টার থেকে সংগ্রহ করতে হবে।

 তিনি বলেন, আমরা কেবল আন্তঃনগর ট্রেনগুলোর ক্ষেত্রে অনলাইন টিকিটের ব্যবস্থা করেছি। বাকিগুলোর ক্ষেত্রে কাউন্টার থেকেই টিকিট সংগ্রহের ব্যবস্থা রয়েছে। কেউ যদি ঢাকা থেকে ময়মনসিংহ যায়, তার জন্য লোকাল ট্রেনের ব্যবস্থাও আছে।

রেল ভবনে ঈদে ট্রেনের আগাম টিকিট ব্যবস্থাপনা নিয়ে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গণমাধ্যমকে জানান, আগামী ৭ এপ্রিল থেকে ঈদযাত্রার ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে। ১১ এপ্রিল পর্যন্ত ৫ দিন আগাম টিকিট দেয়া হবে। ফিরতি টিকিট বিক্রি হবে ১৫ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত। শুধুমাত্র ঈদের আগাম ও ফিরতি যাত্রার সকল টিকিট অনলাইনে দেয়া হবে।। তবে এবার কাউন্টারে টিকিট বিক্রি হবে না বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ঈদ সামনে রেখে আন্তর্জাতিক ট্রেন মিতালি এক্সপ্রেস ১৮-২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। 

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়