মঙ্গলবার

১৮ জুন ২০২৪


৪ আষাঢ় ১৪৩১,

১১ জ্বিলহজ্জ ১৪৪৫

জামিন পেলেন খোকন-কাজলসহ ১৩ আইনজীবী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৪৭, ২০ মার্চ ২০২৩  
জামিন পেলেন খোকন-কাজলসহ ১৩ আইনজীবী

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে (২০২৩-২৪) ব্যালট পেপার ছিনতাই, হামলা ও ভাঙচুরের মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপিপন্থি নীল দলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সাধারণ সম্পাদক প্রার্থী মো. রুহুল কুদ্দুস কাজলসহ ১৩ আইনজীবী। 

আজ সোমবার বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. বজলুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাদের আগাম জামিন দেন।

এ নির্বাচনের তফসিল ঘোষণার আগ মুহূর্ত থেকে বিএনপি ও আওয়ামী লীগপন্থি আইনজীবীরা মুখোমুখি অবস্থানে ছিলেন। নির্বাচন উপ-কমিটি ঘোষণা ঘিরে দুপক্ষের দ্বন্দ্ব শুরু হয়। ভোটের আগের দিন রাতে মাহবুব উদ্দিন খোকনসহ আইনজীবীরা ব্যালট পেপার ছিঁড়ে ফেলে দেন। এমন পরিস্থিতিতে নির্বাচনের প্রথম দিনের ভোট চলাকালে সাদা (সরকার সমর্থক) ও নীল (বিএনপি সমর্থক) দলের দিনভর দফায় দফায় ধাক্কাধাক্কি, হাতাহাতি, হামলা, ভাঙচুর ও পুলিশের লাঠিপেটার ঘটনা ঘটে। এতে আইনজীবী, সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হন।

বুধবার সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু করার কথা থাকলেও আওয়ামী লীগপন্থি ও বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোল, হাতাহাতিতে ভোট শুরু হয় দুপুর পৌনে ১২টায়। টানা দুইদিন ভোটগ্রহণ শেষে সভাপতি ও সম্পাদকসহ ১৪টি পদের সবকটিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে মনোনীত প্রার্থীরা। 

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়