বুধবার

২৯ মে ২০২৪


১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

২১ জ্বিলকদ ১৪৪৫

এই সরকার নিজেই একটা সিন্ডিকেট : মান্না

নিজস্ব প্রতিবে || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৩৯, ১৮ মার্চ ২০২৩  
এই সরকার নিজেই একটা সিন্ডিকেট : মান্না

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সরকার নিজেই একটা সিন্ডিকেট, তাদের কোনো কিছু করার ক্ষমতা নেই বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

আজ শনিবার (১৮ মার্চ) রাজধানীর পল্টন মোড়ে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এ মন্তব্য করেন। ‘আওয়ামী লীগ সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে’ এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এই সমাবেশের আয়োজন করে গণতন্ত্র মঞ্চ। 

মান্না বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। এই সরকার নিজেই একটা সিন্ডিকেট। তারা ভোট ডাকাতির, লুটপাটের এবং জনগণের ওপর নির্যাতন করার সিন্ডিকেট।

তিনি বলেন, আওয়ামী লীগের সিন্ডিকেটের শাখা হচ্ছে দ্রব্যমূল্য বাড়িয়ে অথবা সুবিধামতো জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারি করা। এই ভোট চোরদের বিরুদ্ধে লড়াই চূড়ান্ত।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, রোজার মধ্যে হয়তো বড় আন্দোলনের কর্মসূচি দেব না। কিন্তু আন্দোলনের বাতাসটাকে ধীরে ধীরে আরও বাতাস দিয়ে চাঙ্গা করতে থাকব। যাতে রোজার পরে বড় আন্দোলনের কর্মসূচি দিতে পারি।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, শুষ্ক মৌসুমে এমনিতেই তিস্তায় পানি থাকে না। প্রধানমন্ত্রী দুইবার ভারত সফর করেও তিস্তার পানি আনতে পারেনি। উল্টো ফেনী নদীর পানি প্রত্যাহারে চুক্তি স্বাক্ষর করে এসেছেন। এখন শুনেছি ধরলা নদী থেকে ভারত আবার নতুন করে পানি প্রত্যাহার করবে। এর বিরুদ্ধে সোচ্চার না হলে দেশ, জনপদ, পানি সম্পদসহ কোনো কিছুকে রক্ষা করতে পারব না।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়