বৃহস্পতিবার

১৮ এপ্রিল ২০২৪


৫ বৈশাখ ১৪৩১,

০৯ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায়

|| বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৪৭, ৪ ফেব্রুয়ারি ২০২৩  
মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায়

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: ঢাকায় এসে পৌঁছেছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল। আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানান সরকারের দায়িত্বশীল প্রতিনিধি ও ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এদিন বিকেলে তিনি ঢাকায় পৌঁছার পর রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে জনশক্তি প্রেরণকারী একটি প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক করছেন। রাতে তিনি প্রবাসী কল্যাণ মন্ত্রীর সঙ্গে নৈশভোজে অংশ নেবেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সফরটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি শ্রমবাজারের জটিলতা নিয়ে আলাপ করবেন। কিভাবে দেশটিতে আমরা সহজে কর্মী পাঠাতে পারি সেগুলো আলোচনায় ওঠে আসবে। আমাদেরও কিছু প্রস্তাব রয়েছে। আমাদের কর্মীদের স্বার্থ আগে আমরা চাই, সবার জন্য বাজার খুলে দেওয়া হোক। নিয়াগকর্তার পছন্দ মতো রিক্রুটিং এজেন্সি নিয়োগ এটা আমরা চাই না।

তার সফরে শ্রমবাজারটি গতিশীল করতে সমঝোতা স্মারক (এমওইউ) পরিবর্তন, অতিরিক্ত অভিবাসন ব্যয় কমানোসহ দেশের সব বৈধ রিক্রুটিং এজেন্সির জন্য বাজার উন্মুক্ত করার প্রস্তাব দেবে ঢাকা।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়