United Commercial Bank (UCB)

শুক্রবার

২৭ জানুয়ারি ২০২৩


১৪ মাঘ ১৪২৯,

০৪ রজব ১৪৪৪

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ২৬৯

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৪২, ৬ ডিসেম্বর ২০২২  
ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ২৬৯

ছবি: সংগৃহীত

ঢাকা (০৬ ডিসেম্বর): দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিগত ২৪ ঘণ্টায় ২৬৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ২২৭ জনে। এদিকে, এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২৯৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৩৪ জন এবং ঢাকার বাইরের ১৩৫ জন।

তাদের দেওয়া তথ্য মতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৫৯ হাজার ১৯৬ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭ হাজার ৫২৪ জন এবং ঢাকার বাইরের ২১ হাজার ৫৭২ জন।

এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৫৯ হাজার ১৯৬ জনের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৭ হাজার ৭৭১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৬ হাজার ৬৪৭ জন এবং ঢাকার বাইরের ২১ হাজার ৬৪ জন।

চলতি বছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়। এ বছর ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ২৫৮ জনের। 

উল্লেখ্য, ২০২০ সালে করোনার প্রকোপের সময় ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

আরো পড়ুন  

Nagad

সর্বশেষ