United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

‘ক্ষমতায় কে থাকবে আর কে থাকবে না নির্ধারণ করবে জনগণ’

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৫৬, ৬ ডিসেম্বর ২০২২  
‘ক্ষমতায় কে থাকবে আর কে থাকবে না নির্ধারণ করবে জনগণ’

ছবি: সংগৃহীত

 

ঢাকা (০৬ ডিসেম্বর): তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, এ দেশের মালিক জনগণ। ক্ষমতায় কে থাকবে আর কে থাকবে না- তা নির্ধারণ করবে জনগণ। এছাড়া কূটনৈতিকরা কাউকে ক্ষমতায় বসানোর ক্ষমতা রাখে না।

মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জজার্নালিস্ট ফোরামের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। মিশরে অনুষ্ঠিত ‘কপ-২৭‘ সম্মেলনে বাংলাদেশের প্রত্যাশা ও প্রাপ্তি’ সম্পর্কে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

হাছান মাহমুদ বলেন, সরকার কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেবে না। বিএনপিকে জায়গা দেয়া হয়েছে। তারা সোহরাওয়ার্দী উদ্যান চেয়েছিল। এটা বরাদ্দ দেয়ার পর সেখানে তাদের যেতে এত অনীহা কেন?

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি শুধু রাস্তায় জনসভা করতে চায়। নাগরিক এবং সাংবাদিকরা রাস্তায় সমাবেশ চায় না। কারণ এতে জনভোগান্তি হয়। প্রকৃতপক্ষে তারা জনসভা নয়, ইস্যু বানাতে চায়। আমাদের সরকার কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেবে না। কেউ অপচেষ্টা চালালে আমাদের দলের নেতাকর্মীরা দেশবাসীকে নিয়ে তা প্রতিহত করবে।

বিএনপি নেতা রুহুল কবির রিজভী ও ইশরাক হোসেনের গ্রেপ্তারি পরোয়ানার জারির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগুন সন্ত্রাসে বিএনপির নেতকর্মীরা জড়িত। তাদের নির্দেশের ভিডিও আমাদের কাছে আছে, অডিও আছে।

হাছান মাহমুদ  আরও বলেন, আদালত গ্রেপ্তারি পরোয়ানার দিয়েছে, পুলিশ ব্যবস্থা নেবে। তাদের বিরুদ্ধে মামলা আছে। আদালত জামিন বাতিল করেছে, এখানে সরকারের কিছু করার নেই।

 

Nagad

সর্বশেষ