মঙ্গলবার

১৬ এপ্রিল ২০২৪


৩ বৈশাখ ১৪৩১,

০৭ শাওয়াল ১৪৪৫

জাপানের রাষ্ট্রদূতের বক্তব্য নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০৭, ২৭ নভেম্বর ২০২২  
জাপানের রাষ্ট্রদূতের বক্তব্য নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

ঢাকা (২৭ নভেম্বর): জাপানের রাষ্ট্রদূত ভুল তথ্যে নির্বাচন নিয়ে ভিত্তিহীন বক্তব্য দিয়েছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, জাপানের রাষ্ট্রদূত সাদাসিধে মানুষ, কোনো দুষ্ট লোক তাকে ভুল তথ্য দিয়েছে। ওদের (দুষ্ট লোক) তথ্য মতো বলছে, পুলিশ এসে ভোট দিয়েছে। সে কথা তিনি বলে ফেলেছেন। তিনি ভালো মানুষ। এটা নিয়ে আমরা উদ্বিগ্ন নই।

রবিবার দুপুরে রাজধানীতে শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাপানের রাজনৈতিক অস্থিরতা ও করোনার প্রকোপ বিবেচনায় ঢাকা এ সিদ্ধান্ত নিয়েছে। তৎকালীন প্রধানমন্ত্রী আমাদের দাওয়াত দিয়েছেন। এ দাওয়াতটা আমরা দুই বছর আগে পেয়েছিলাম। কোভিডের কারণে দুই বছরের অধিক সময় হলেও যাওয়া যায়নি। এবার সব ফাইনাল হলো। কিন্তু সম্প্রতি জাপান সরকারের মধ্যে একটা অস্থিরতা দেখা দিয়েছে।

মোমেন বলেন, আমরা খবর পেয়েছি জাপানের সংসদে কিছু প্রস্তাব আসবে, বর্তমান প্রধানমন্ত্রী সম্পর্কে। তিনি (জাপান প্রধানমন্ত্রী) খুব ব্যস্ত আছেন। দ্বিতীয়ত কোভিডের কারণ। জাপানের এখনও কোভিডের জন্য কোয়ারেন্টাইন করতে হয়। তারা ১০ জনের মতো অনুমতি দেবে। আমরাতো বিরাট দল যাব।

তিনি আরও বলেন, জাপানের সঙ্গে আমাদের বিনিয়োগ বাড়ছে। কিন্তু আমরা আরও বিনিয়োগ চাই। আমরা অবশ্যই জাপানে যাব।

প্রধানমন্ত্রী সফর স্থগিত নিয়ে অন্য কোনো চিন্তা-ভাবনা না করার পরামর্শ দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাপানের সঙ্গে আমাদের গভীর সম্পর্ক। জাপান আমাদের ভালো বন্ধু।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়