United Commercial Bank (UCB)

মঙ্গলবার

২৯ নভেম্বর ২০২২


১৫ অগ্রাহায়ণ ১৪২৯,

০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী

যশোর প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৪৩, ২৪ নভেম্বর ২০২২   আপডেট: ১৪:০৪, ২৪ নভেম্বর ২০২২
বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি: সংগৃহীত

ঢাকা (২৪ নভেম্বর): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৪ সালে জাতির জনকের তৈরি করা প্রতিরক্ষা নীতিমালার ভিত্তিতে ফোর্সেস গোল প্রণয়ন করে তা বাস্তবায়ন করছে সরকার। ফলে অবকাঠামো, রণকৌশল ও প্রযুক্তির দিক থেকে আজকের বিমান বাহিনী আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস।

তিনি আরও বলেন, আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই, সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ নীতিতে বিশ্বাস করি। কিন্তু তারপরও দক্ষতার দিক থেকে প্রশিক্ষণ নিয়ে আমাদের উৎকর্ষতা বজায় রেখে চলতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে যশোরে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও পাল্টাপাল্টি নিষেধাজ্ঞায় সারাবিশ্বেই মন্দা দেখা দিয়েছে। তবে, এ মন্দা থেকে যেন উত্তরণ ঘটাতে পারি, সে জন্য আমরা যথেষ্ট সজাগ আছি। আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও নিরাপদ আছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর পূর্বে বিমান বাহিনীর ৮১তম বাফা কোর্স ও ডিরেক্ট অ্যান্ট্রি কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে যশোর বিমান বাহিনী একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছান। এরপর পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে বক্তব্য দেন তিনি।

দেশের আকাশ শত্রুমুক্ত রাখতে বিমান বাহিনীর সক্ষমতা ক্রমেই আরও গতিশীল ও সমৃদ্ধ হচ্ছে। কঠোর পরিশ্রম আর নিয়মিত অনুশীলনের মাধ্যমে তারা দেশ মাতৃকার সেবায় নিজেকে প্রস্তুত করে থাকেন। দীর্ঘ প্রশিক্ষণের পর নবীন কিছু চৌকস ক্যাডেট বাংলাদেশ বিমান বাহিনীর ৮১তম বাফা কোর্স এবং ডিরেক্ট অ্যান্ট্রি কোর্সের কমিশন লাভ করেছেন। 

অনুষ্ঠানে কৃতিত্বের সঙ্গে মৌলিক উড্ডয়ন প্রশিক্ষণ সমাপ্ত করা বিমান বাহিনীর অফিসারদের ফ্লাইং ব্যাজ পরিয়ে দেয়ার পাশাপাশি তাদের হাতে সম্মানসূচক তরবারি তুলে দেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে কুচকাওয়াজ ছাড়াও বিমান বাহিনী একাডেমির বিভিন্ন প্রকার বিমানের সমন্বয়ে একটি আকর্ষণীয় ফ্লাইপাস্ট অনুষ্ঠিত হয়।

এ সময় প্রতিরক্ষামন্ত্রী হিসেবে বিমান বাহিনীর পক্ষ থেকেও প্রধানমন্ত্রীকে সম্মান জানানো হয়।

প্রসঙ্গত, আজ বিকেলে যশোরের জনসভায় ভাষণ দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার। প্রায় আড়াই বছর পর জেলা পর্যায়ে তার রাজনৈতিক এ জনসমাবেশকে ঘিরে যশোরে সাজসাজ রব, প্রস্তুত মঞ্চও। ‘যারা সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে বাংলাদেশকে অস্থিতিশীল করতে চায় তাদের রুখে দেওয়ার’ বার্তা দিতে প্রস্তুত ক্ষমতাসীন আওয়ামী লীগ। যশোরের জেলা স্টেডিয়ামে এ জনসমাবেশে যোগ দেওয়ার আগে প্রধানমন্ত্রী বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন।

Nagad

সর্বশেষ