United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সংবিধানের আলোকে সুষ্ঠু-গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব: ব্রিটিশ হাইকমিশনার

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৩৯, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ১৯:৪১, ৩ অক্টোবর ২০২২
সংবিধানের আলোকে সুষ্ঠু-গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব: ব্রিটিশ হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। ছবি: সংগৃহীত

ঢাকা (০৩ অক্টোবর): বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, ‘বাংলাদেশের সুন্দর একটি সংবিধান রয়েছে। এই সংবিধানের আলোকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব। 

তিনি আরও বলেন, বন্ধুরাষ্ট্র হিসেবে আমরা বলতে পারি, একটি অংশগ্রহণমূলক নির্বাচন বাংলাদেশকে আরো উন্নয়ন এনে দিতে পারে। বন্ধুরাষ্ট্র হিসেবে আমরা বিশ্বাস করি, বাংলাদেশ অতি দ্রুত আরো উন্নয়নের পথে এগিয়ে যাবে।

আজ সোমবার বিকেলে সাভারের জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন শেষে  সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার। পরে স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন তিনি।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, আমরা বাংলাদেশ থেকে বছরে তিন বিলিয়ন পাউন্ড মূল্যের পণ্য আমদানি করি। অনেক গার্মেন্টস পণ্য তো সাভারেই তৈরি হয়। আমাদের দেশ থেকেও বাংলাদেশে অনেক কিছু রফতানি করা হয়। আমাদের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। হাইকমিশনার হিসেবে আমি চাইব এই ক্ষেত্রটা আরও বড় ও সুন্দর হোক। আমি সেদিকে খুব ভালো করে লক্ষ্য রেখেছি। আমাদের সম্পর্কের সত্যিই ভালো একটি ভিত্তি আছে।

এ সময় তিনি আরও বলেন, প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য জাতিসংঘ ২০২৬ সালের মধ্যে বাংলাদেশকে যে সময়-সীমা বেঁধে দিয়েছে তার জন্য হলেও গ্রহণযোগ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি।

এর আগে বিকেলে জাতীয় স্মৃতিসৌধে পৌঁছালে ব্রিটিশ হাইকমিশনারকে স্বাগত জানান সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম।

ডিকসন এ সময় জাতীয় স্মৃতিসৌধ ঘুরে দেখেন এবং স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, সাভার গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আতিক আল-আহসান, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার আনোয়ার হোসেন, স্মৃতিসৌধের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান প্রমুখ।

Nagad

সর্বশেষ