United Commercial Bank (UCB)

বৃহস্পতিবার

০৮ ডিসেম্বর ২০২২


২৪ অগ্রাহায়ণ ১৪২৯,

১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

দেশে করোনা শনাক্ত ফের ৭০০ ছাড়াল, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৪, ৩০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৭:৪৫, ৩০ সেপ্টেম্বর ২০২২
দেশে করোনা শনাক্ত ফের ৭০০ ছাড়াল, মৃত্যু ১

ছবি: সংগৃহীত

ঢাকা (৩০ সেপ্টম্বর): দেশে করোনা শনাক্তের সংখ্যা ক্রমেই বেড়েই চলেছে। সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭০৮ জন ব্যক্তি। এদিকে, এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন একজন।  

আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮২৮টি নমুনা পরীক্ষা করে এই ৭০৮ জন নতুন রোগী শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে ১৪ দশমিক ৬৬ শতাংশ হয়েছে; আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৫৩ শতাংশ।

এর আগে সর্বশেষ, সাত সপ্তাহ পর সোমবার দেশে এক দিনে শনাক্ত কোভিড রোগীর সংখ্যা সাত শ’ ছাড়ায়, সেদিন শনাক্ত হয় ৭১৮ জন রোগী। মঙ্গলবার তা বেড়ে ৭৩৭ জন হয়। বুধবার শনাক্ত রোগীর সংখ্যা কমে ৬৬৫ জন হয়, বৃহস্পতিবার শনাক্ত হয় ৬৭৯ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ২৫ হাজার ১৯৭ জন হয়েছে। এদিকে, মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ৩৬১ জন। এ ছাড়া, ২৪ ঘণ্টায় ৬৮৭ জন কোভিড রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর ফলে, এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৬৫ হাজার ১৮৮ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়