শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

চোখওঠার ৭ দিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৫১, ২৭ সেপ্টেম্বর ২০২২  
চোখওঠার ৭ দিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার আহ্বান

ছবি: সংগৃহীত

ঢাকা (২৭ সেপ্টেম্বর): চোখওঠার সাত দিনের মধ্যে যাত্রীদের বিদেশ ভ্রমণ না করতে আহ্বান জানিয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। মঙ্গলবার চোখওঠা রোগীদের বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্য বিভাগে প্রতিদিন চোখওঠা আক্রান্ত বহির্গামী যাত্রী পরিলক্ষিত হচ্ছে। এর প্রেক্ষিতে যাত্রীদের সুবিধার্থে কিছু নির্দেশনা দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

নির্দেশনাগুলো হলো―বিদেশগামী যাত্রীদের চোখওঠার লক্ষণ প্রকাশের সাত দিনের মধ্যে সম্ভব হলে যাত্রীদের বিদেশ ভ্রমণ না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

তবে বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, ভিসাসংক্রান্ত জটিলতা ও জরুরি প্রয়োজনে চোখওঠা রোগে আক্রান্ত যাত্রীরা ভ্রমণ করলে বিএমডিসি রেজিস্টার্ড একজন চক্ষু বিশেষজ্ঞ/এমবিবিএস ডাক্তারের শরণাপন্ন হবেন এবং উপযুক্ত প্রেসক্রিপশন, প্রয়োজনীয় ওষুধ এবং সানগ্লাস পরে বিমানবন্দরে উপস্থিত হবেন।

বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা রোগীর অবস্থা পর্যবেক্ষণ ও উল্লেখিত ডকুমেন্টস যাচাই করে যাত্রীকে ভ্রমণের ফিটনেস সনদ দেবেন বলে এতে উল্লেখ করা হয়।  

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়