United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

উৎকোচ গ্রহণের অভিযোগে ভূমি অফিসের নাজির বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৩৭, ২৫ সেপ্টেম্বর ২০২২  
উৎকোচ গ্রহণের অভিযোগে ভূমি অফিসের নাজির বরখাস্ত

উৎকোচ গ্রহণকালে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির শাকিব উদ্দীন

ঢাকা (২৫ সেপ্টেম্বর): ঘুষ গ্রহণের অভিযোগে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া, এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করার জন্য ঠাকুরগাঁও জেলা প্রশাসককে ভূমি মন্ত্রণালয় একটি পত্র প্রেরণ করেছে।

আজ রবিবার ভূমি মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মোঃ আব্দুল্লাহ আল নাহিয়ান স্বাক্ষরিত এক সংবাদ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে একটি সামাজিক যোগাযোগ মাধ্যম প্রকাশিত ‘ভাইরাল’ ভিডিওর বরাতে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীন ঘুষের বিনিময়ে কাজ করেন মর্মে সংবাদ প্রকাশিত হয়। নিয়মিত সংবাদ পর্যালোচনার সময় বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের নজরে আসে। 

ওই ভিডিওটিতে দেখা যায় যে, একজন সেবাগ্রহীতা সদ্য অনুমোদিত নামজারি (খারিজ) করতে এলে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীন সেবাগ্রহীতাকে বলেন, নামজারিতে একটি নাম ভুল হয়েছে সংশোধন করতে হবে এবং সব মিলে ১ হাজার টাকা লাগবে। এর কম হবে না, কারণ সংশোধন করতে হলে এটি উপরে পাঠাতে হবে, সেখানে টাকা চাবে। এমতাবস্থায়, সেবা গ্রহীতা ৭ শ’ টাকা দেন এবং বাকি টাকা কাজ হলে দিবেন মর্মে বলেন।

পরবর্তীকালে ওই উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায় যে কাজটির জন্য নাজির শাকিব উদ্দীন টাকা নিয়েছিলেন সেটির আসলে তেমন কোনো ফি নেই। ফলে, উৎকোচ গ্রহণের এ ঘটনার কারণে তাকে সাময়িক বরখাস্ত ও তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয় আজ এ পত্র প্রেরণ করে।

Nagad

সর্বশেষ