বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

ইডেন কলেজ: নির্যাতন-চাঁদাবাজি বন্ধে ছাত্রলীগের একাংশের ১১ দফা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:০৮, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৩:৩৯, ২৫ সেপ্টেম্বর ২০২২
ইডেন কলেজ: নির্যাতন-চাঁদাবাজি বন্ধে ছাত্রলীগের একাংশের ১১ দফা

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের নির্যাতিত সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী, সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। ছবি: সংগৃহীত

ঢাকা (২৫ সেপ্টেম্বর): ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে নির্যাতন, চাঁদাবাজি, সিট বাণিজ্যের অভিযোগ তুলেছেন সংগঠনটির একাংশের নেতা-কর্মীরা। আর ওইসব অভিযোগ তদন্ত করে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য ১১ দফা দাবিও জানিয়েছেন তারা।

ইডেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের কাছে রাত চারটার দিকে লিখিতভাবে এসব দাবি জানান তারা। এতে ইডেন কলেজ ছাত্রলীগের বর্তমান কমিটির ১৬ জন সহ-সভাপতি, তিনজন যুগ্ম সাধারণ সম্পাদক ও একজন সাংগঠনিক সম্পাদকসহ প্রায় ১০০ জন সাধারণ শিক্ষার্থী স্বাক্ষর করেন।

ছাত্রলীগের ওই অংশের ১১ দফা দাবির মধ্যে রয়েছে— সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসীর ওপর অতর্কিত হামলার বিচার, বিভিন্ন সময়ে ছাত্রীদের অকথ্য গালিগালাজের সুষ্ঠু বিচার, সাধারণ শিক্ষার্থীদের জোরপূর্বক অশ্লীল প্রস্তাব দেওয়ার ঘটনা তদন্ত, গণহারে প্রায় শতাধিক কক্ষ দখলের সুষ্ঠু তদন্ত করা। 

এ ছাড়া, ১১ দফা দাবির মধ্যে আরও রয়েছে— অধ্যক্ষকে কটাক্ষ করে কথা বলার বিষয়ে ব্যবস্থা নেওয়া, ছাত্রী হলের ক্যান্টিনে একচেটিয়া চাঁদাবাজি ও একচেটিয়া রাজনীতি বন্ধ করা, ক্যাম্পাসের কোনো সিসিটিভি ফুটেজ না লুকানো, আবাসিক হলে অবৈধভাবে যে ওয়াইফাই সংযোগ প্রবেশ করানো হয়েছে, তা অবশ্যই প্রশাসনের মাধ্যমে বের করা, বঙ্গমাতা হলের ১১ তলায় যেসব রুম দখলে আছে, তা উদ্ধার, সহ-সভাপতি মিম ইসলাম এবং সহ-সভাপতি রোকসানা মেয়েদের যে অত্যাচার করেছেন, তার তদন্ত ও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া ইত্যাদি।

ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সোনালী আক্তার এ বিষয়ে গণমাধ্যমকে জানান, ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দুর্নীতি, চাঁদাবাজিসহ স্বেচ্ছাচারিতা, নির্যাতন বন্ধে আমরা প্রশাসনের কাছে দাবি জানিয়েছি। ক্যাম্পাসে শৃঙ্খলা না আসা পর্যন্ত আমরা অবস্থান নিয়েছে।

এর পূর্বে, গণমাধ্যমে কথা বলায় নিজ সংগঠনের নেতা-কর্মীদের হাতে শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হন বলে ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস জানান। ওই ঘটনাকে কেন্দ্র করে গত রাত থেকেই উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে কলেজটিতে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়