United Commercial Bank (UCB)

মঙ্গলবার

০৪ অক্টোবর ২০২২


১৯ আশ্বিন ১৪২৯,

০৬ রবিউল আউয়াল ১৪৪৪

র‌্যাব প্রধানের দায়িত্ব পেয়েছেন খুরশীদ হোসেন

প্রজ্ঞাপন: নতুন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:১২, ২২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৮:১৮, ২২ সেপ্টেম্বর ২০২২
প্রজ্ঞাপন: নতুন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন| ছবি: সংগৃহীত

 

ঢাকা (২২ সেপ্টেম্বর): র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের বর্তমান মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনকে বাংলাদেশ পুলিশের পরবর্তী মহাপরিদর্শক (আইজিপি) নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।  

একই প্রজ্ঞাপনে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন এম খুরশীদ হোসেন। বর্তমানে তিনি পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করছেন। এই আদেশ ৩০ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে এ প্রজ্ঞাপন জারি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

এর আগে এদিন আরেক প্রজ্ঞাপনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ডক্টর বেনজীর আহমেদের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি থেকে তাকে অবসরোত্তর ছুটি দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ডক্টর বেনজীর আহমেদ, বিপিএম (বার), বিপি-৬৩৮৮০০০০২১, পুলিশ মহাপরিদর্শক, পুলিশ অধিদফতর, ঢাকাকে ৩০ সেপ্টেম্বর ২০২২ বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নম্বর আইন)-এর ধারা ৪৩(১)(ক) অনুযায়ী অবসর দেওয়া হল। তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ল্যাম্পগ্র্যান্ডসহ ১ অক্টোবর ২০২২ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০২৩ পর্যন্ত এক বছরের অবসর ও অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হল।

তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। 

প্রসঙ্গত, ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শ্রীহেলা গ্রামের মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আবদুল্লাহ আল মামুন। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইলে। ১৯৮২ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে পুলিশের সহকারী সুপারিনটেনডেন্ট (এএসপি) হিসেবে যোগ দেন। ২০১৯ সালের মে মাসে তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। এর আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়