শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

বিএনপি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না: ফজিলাতুন নেসা ইন্দিরা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:২১, ২২ সেপ্টেম্বর ২০২২  
বিএনপি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না: ফজিলাতুন নেসা ইন্দিরা

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ সেপ্টেম্বর): মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাহেবের পাকিস্তান ভালো ছিল বক্তব্য প্রমাণ করে তারা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তাদের হৃদয়ে রয়েছে পাকিস্তান। স্বাধীনতা বিরোধী এবং যুদ্ধাপরাধীরা তাদের দোসর। বিএনপি মহাসচিবের বক্তব্য মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ ও আত্মত্যাগকারী ২ লাখ মা-বোনের রক্তের সাথে বেইমানির শামিল। 

এ সময় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নারীদের প্রতি আহবান জানিয়ে বলেন, পাকিস্তানের প্রেতাত্মা বিএনপিকে উপযুক্ত জবাব দেওয়ার সময় এসেছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যে ভাবে এগিয়ে যাচ্ছে তা বাধাগ্রস্থ করতে বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য করছে। তাদের এ ধ্বংসাত্মক কর্মকান্ড কোনভাবেই মেনে নেওয়া হবে না। রাজপথেই তাদের প্রতিহত করা হবে। 

তিনি আজ বৃহস্পতিবার ঢাকায় জাতীয় মহিলা সংস্থায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা অডিটোরিয়ামে নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের মধ্যে অনুদানের চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী আরও বলেন, জাতিসংঘে প্ল্যাটফর্ম অব উইমেন লিডারস সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়নের লক্ষ্যে তিন দফা প্রস্তাব করেছেন। তিনি ২০৩০ সালের মধ্যে প্রতিটি সেক্টরে নারীর অংশগ্রহণ ৫০ শতাংশ নিশ্চিত করার অঙ্গীকার করেছেন। এ অঙ্গীকার বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়নে নব দিগন্ত সূচনা করবে। সরকার নারীর কর্মসংস্থান সৃষ্টি ও আর্থিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। একই সাথে নারীর নিরাপত্তা, সুরক্ষা ও আইনি সহায়তা প্রদানে বিভিন্ন পদক্ষেপ চলমান রয়েছে।

তিনি আরও বলেন, নারীর প্রতি নির্যাতন-সহিংসতা প্রতিরোধ, যৌতুক ও বাল্য বিয়ে প্রতিরোধে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সদস্যদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। 

বিশেষ অতিথির বক্তব্যে মো. হাসানুজ্জামান কল্লোল বলেন, স্বেচ্ছাসেবী মহিলা সমিতির এই অনুদান দেশের সুবিধা বঞ্চিত নারীদের সক্ষমতাকে কাজে লাগিয়ে তাদের আয়বর্ধকমূলক কাজে সম্পৃক্ত করে নারীর ক্ষমতায়ন ও দেশকে এগিয়ে নিতে সাহায্য করবে।  

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন আক্তারের সভাপতিত্বে অনুদান বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল।

উল্লেখ্য, মহিলা বিষয়ক অধিদপ্তরে নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি রয়েছে ২০ হাজার ৩৫৭টি। এ বছর তিনটি ক্যাটাগরিতে ৩ হাজার ৭ শ’ ৮টি সমিতির মাঝে ১১ কোটি ৩০ লাখ ৩০ হাজার অনুদান হিসেবে প্রদান করা হয়েছে। এ অনুষ্ঠানে বিশেষ অনুদান বাবদ বাষট্টি লক্ষ পঞ্চাশ হাজার টাকা এবং ঢাকা জেলার সাধারণ অনুদান পচিঁশ লক্ষ পচিঁশ হাজার টাকাসহ সর্বমোট সাতাশি লক্ষ পঁচাত্তর হাজার টাকা নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের বিতরণ করা হয়।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়