বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৩৪, ২২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৩:৩৮, ২২ সেপ্টেম্বর ২০২২
বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ সেপ্টেম্বর): যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় গতকাল বুধবার জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে আসা বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে জো বাইডেন আয়োজিত সংবর্ধনায় এ আমন্ত্রণ জানান তিনি।

আমেরিকার ন্যাচারাল হিস্টোরি জাদুঘরে এ সংবর্ধনার আয়োজন করা হয়। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ছাড়াও আয়োজক ছিলেন তার স্ত্রী জিল বাইডেন।

এ বিষয়ে পরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হোটেল লোটে প্যালেসে সাংবাদিকদের ব্রিফিং করেন।

ড. এ কে আব্দুল বলেন, অনুষ্ঠান স্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান জো বাইডেন এবং তার স্ত্রী। দুই নেতা কুশল বিনিময় করেন এবং বিভিন্ন ইস্যুতে কথা বলেন। এ সময় জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ছাড়া দিনভর গুরুত্বপূর্ণ নানা কর্মসূচিতে যোগ দেন প্রধানমন্ত্রী। ‘টেকসই ও সাশ্রয়ী আবাসন’ বিষয়ক একটি সাইড ইভেন্টে দেয়া ভাষণে গৃহহীনতার অভিশাপ দূর করতে বৈশ্বিক অংশীদারত্ব জোরদারে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। সাড়ে ১৬ কোটির একটি জনবহুল দেশ হয়েও বাংলাদেশ গৃহহীনতার বিষয়টি সফলভাবে সমাধান করতে পেরেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সারাদিন গুরুত্বপূর্ণ অনেকে সাক্ষাৎ করেছেন। তাদের মধ্যে ছিলেন ইকুয়েডরের রাষ্ট্রপতি গুইলারমো ল্যাসো, স্লোভেনিয়ার রাষ্ট্রপতি বরুত পাহোর, ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের নির্বাহী চেয়ারম্যান প্রফেসর ক্লাউস শোয়াব ও গ্লোবাল অ্যাফেয়ার্স মেটার প্রেসিডেন্ট ও যুক্তরাজ্যের সাবেক উপ-প্রধানমন্ত্রী নিক ক্লেগ।

Nagad
Walton

সর্বশেষ