বৃহস্পতিবার

১৮ এপ্রিল ২০২৪


৫ বৈশাখ ১৪৩১,

০৯ শাওয়াল ১৪৪৫

খালেদা জিয়ার ১১ মামলায় হাজিরা ২৩ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:০২, ২০ সেপ্টেম্বর ২০২২  
খালেদা জিয়ার ১১ মামলায় হাজিরা ২৩ জানুয়ারি

ফাইল ছবি: সংগৃহীত

ঢাকা (২০ সেপ্টেম্বর): নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা ১১ মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার হাজিরার জন্য আগামী ২৩ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ দিন ধার্য করেন।

আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন থানার ১১ মামলায় আজ মঙ্গলবার খালেদা জিয়ার আদালতে হাজিরাসহ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু অসুস্থতার কারণে খালেদা জিয়া আদালতে উপস্থিত হতে পারেননি। এ ছাড়া, হাইকোর্ট থেকে খালেদার অধিকাংশ মামলার কার্যক্রম স্থগিত করায় তার আইনজীবীরা সময় চেয়ে আবেদন করেন। পরে আদালত আবেদনটি মঞ্জুর করে খালেদার হাজিরা ও শুনানির জন্য আগামী ২৩ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

বিএনপির হরতাল চলাকালে নাশকতার অভিযোগে ২০১৫ সালের প্রথম দিকে রাজধানীর দারুস সালাম থানায় ৮টি ও যাত্রাবাড়ী থানায় ২টি মামলা দায়ের করে পুলিশ। এ ছাড়া রাষ্ট্রদ্রোহের অভিযোগে তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় আরও একটি মামলা দায়ের করা হয়। ২০১৬ সালের প্রথম দিকে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এদিকে, ১১ মামলার মধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানি এবং যাত্রাবাড়ী থানার অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের পর্যায়ে রয়েছে।

ওই মামলায় খালেদা জিয়া ছাড়া মামলাগুলোর উল্লেখযোগ্য আসামিরা হলেন: বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়