বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

প্রত্যেককে কথা-বার্তা, আচার-আচরণে দায়িত্বশীল হতে হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৪৪, ১৩ আগস্ট ২০২২   আপডেট: ১৪:৪৮, ১৩ আগস্ট ২০২২
প্রত্যেককে কথা-বার্তা, আচার-আচরণে দায়িত্বশীল হতে হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা (১৩ আগস্ট): ‘দায়িত্বজ্ঞানহীন কোনো কথা বলা সমীচীন নয়’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, প্রত্যেককে কথা-বার্তা, আচার-আচরণে দায়িত্বশীল হতে হবে। ক্ষমতার দাপট দেখানো সমীচীন নয়। 

আজ শনিবার দুপুরে মহিলা শ্রমিক লীগ আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার নেপথ্য ঘাতক জিয়াউর রহমান। তিনি আরও বলেন, জুলিয়ার সিজার থেকে মহাত্মা গান্ধী; কোনো রাজনৈতিক হত্যাকাণ্ডে অবলা নারীকে হত্যা করা হয়নি। অবুঝ শিশুকে হত্যা করা হয়নি। অন্তঃস্বত্বা নারীকে হত্যা করা হয়নি। কিন্তু পঁচাত্তরে কেউ রেহাই পাননি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আওয়ামী লীগকে শত্রুভাবে। অথচ ইতিহাস বলে আমাদের সঙ্গে শত্রুতা তারাই করেছে বারেবারে। আমরা বিএনপির সঙ্গে শত্রুতা করিনি। ২১ আগস্ট প্রধানমন্ত্রীকে টার্গেট করে গ্রেনেড হামলা করার পরও তিনি কোকোর মৃত্যুর পর বেগম জিয়ার বাড়িতে ছুটে গিয়েছিলেন শোকাহত মাকে সান্ত্বনা দিতে। ঘরের দরজা বন্ধ, বাইরের গেট বন্ধ শেখ হাসিনার মুখের ওপর। 

এ প্রসঙ্গে তিনি বলেন, প্রতিপক্ষের মতো আচরণ আমরা করতে চেয়েছি, গণভবনে সংলাপ করেছি কিন্তু তারা আমাদের শত্রুই ভেবে এসেছে, শত্রুতাই করছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়