United Commercial Bank (UCB)

বৃহস্পতিবার

২৯ সেপ্টেম্বর ২০২২


১৪ আশ্বিন ১৪২৯,

০২ রবিউল আউয়াল ১৪৪৪

করোনায় দুইজনের মৃত্যু, আক্রান্ত ২৫৩ জন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:১৬, ৫ আগস্ট ২০২২  
করোনায় দুইজনের মৃত্যু, আক্রান্ত ২৫৩ জন

ছবি: সংগৃহীত

ঢাকা (০৫ আগস্ট): দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২৫৩ জন মানুষ। এদিন শনাক্তের হার ৫ দশমিক শূন্য ৬ শতাংশ।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগের দিনও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইজন মারা গিয়েছিলেন। সে সময়ে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন ২৭৮ জন মানুষ। 

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তি মতে, এ নিয়ে দেশে এ পর্যন্ত ২০ লাখ ৬ হাজার ৮৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হল। এদিকে, এ নিয়ে মোট ২৯ হাজার ৩০২ জন মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৬ হাজার ৭৬২ জন। এদিকে, সারা দেশে ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৯৭০ এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার দুইটি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৬ লাখ ৩৫ হাজার ৭৫৩টি।

তারা আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার পাঁচ দশমিক ছয় শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত দুইজনই পুরুষ। তাদের একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং অপরজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তাদের একজন রাজশাহী বিভাগের এবং অপরজন ময়মনসিংহ বিভাগের।

প্রসঙ্গত, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়