United Commercial Bank (UCB)

বৃহস্পতিবার

১৮ আগস্ট ২০২২


৩ ভাদ্র ১৪২৯,

১৮ মুহররম ১৪৪৪

সামাজিক অবক্ষয় রোধে সাংস্কৃতিক জাগরণে খেলাঘরের আহ্বান

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৪৬, ১ জুলাই ২০২২  
সামাজিক অবক্ষয় রোধে সাংস্কৃতিক জাগরণে খেলাঘরের আহ্বান

ছবি: সংগৃহীত

ঢাকা (০১ জুলাই): দেশজুড়ে সাম্প্রদায়িক অপশক্তির আস্ফালন, শিক্ষক হত্যা, নির্যাতন-লাঞ্ছনা, শিশু নির্যাতন, হত্যার ঘটনায় উদ্বেগ ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। এসব ঘটনা নির্মূলে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও আইনের কঠোর প্রয়োগের দাবিও জানিয়েছে সংগঠনের নেতারা। পাশাপাশি সমাজিক অবক্ষয় রোধে সাংস্কৃতিক জাগরণ তৈরীরও আহ্বান জানিয়েছেন তারা।
 
শুক্রবার খেলাঘর কেন্দ্রীয় কমিটি ও জাতীয় পরিষদের দিনব্যাপী বৈঠকে এসব প্রস্তাব করা হয়েছে। রাজধানীর তোপখানা রোডের বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার।

সভায় কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি দেশের বিভিন্ন জেলা কমিটি, মহানগর কমিটি, আঞ্চলিক কমিটি সহ উপজেলা শাখা আসরের কেন্দ্রীয় ও জাতীয় পরিষদের সদস্যরা অংশ নেন।

একুশে পদক প্রাপ্তি, বাংলা একাডেমী সাহিত্য পুরস্কার ও ফেলোশিপ প্রাপ্তিতে ভাইবোন সহ সংগঠকরা খেলাঘরের চেয়ারম্যান পান্না কায়সারকে সংবর্ধনা জানান।

সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদন, শোক প্রস্তাব, আর্থিক প্রতিবেদন, এবং সাংগঠনিক কর্মসূচীর প্রস্তাব উত্থাপন করেন যথাক্রমে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা, সম্পাদকমন্ডলীর সদস্য অশোকেশ রায়, নসরু কামাল খান ও প্রবীর সাহা।

খেলাঘর আন্দোলনের গৌরবময় ৭০ বছর পূর্তি উৎসবে বছরব্যাপী সাহিত্য বাসর, দেয়াল পত্রিকা প্রকাশ ও প্রতিযোগিতা, জাতীয় সঙ্গীত উৎসব, জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা, শিশু পার্লামেন্ট, ঢাকার বাইরে একাধিক জেলায় শিশু ক্যাম্প, দেশজুড়ে সংগঠনের সম্মেলন, সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালাসহ বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।  

মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোলে অসাম্প্রদায়িক সুখি সুন্দর বাংলাদেশ ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার আহ্বানে সভায় বক্তব্য রাখেন ধীরেন হালদার, আল মামুন, আফতাব হোসেন কাজল, নীহার রঞ্জন সরকার, গোলাম কিবরিয়া লিটন, রুপক চৌধুরী, আলতাব মাহমুদ, ডা. এ কে এম সিরাজুল ইসলাম, আবদুল মতিন ভূঁইয়া, সুনীল সরকার, উত্তম রায়, জান্নাতি হক ববি প্রমুখ।

 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়