শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

শিক্ষক হত্যায় প্রধান আসামিকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

সাভার প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩১, ২৮ জুন ২০২২   আপডেট: ১৭:৪০, ২৮ জুন ২০২২
শিক্ষক হত্যায় প্রধান আসামিকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

ছবি: সংগৃহীত

সাভার (২৮ জুন): আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার ঘটনায় আসামি ছাত্রকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারসহ ছয় দফা দাবিতে আজ মঙ্গলবার বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

ওই দাবিতে কর্মসূচিতে র‍্যালি, বিক্ষোভ, বক্তৃতাসহ গণসংযোগে সাভার আশুলিয়া অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

শিক্ষক ও শিক্ষার্থীদের দাবিগুলো হল- মামলার প্রধান আসামিকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার, অজ্ঞাতনামা আসামিদের গ্রেফতার, প্রধান আসামি ওই ছাত্রের পলাতক পরিবারের সদস্যদের আইনের আওতায় আনা, নিহত শিক্ষকের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ, স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে স্থানীয় ও বাইরের শিক্ষার্থীদের মধ্যকার ভেদাভেদ দূর করতে আইন প্রণয়ন এবং কিশোর গ্যাং ও কিশোর অপরাধ দূর করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পাস করার পর উৎপল কুমার সরকার আশুলিয়ায় চিত্রশাইলে হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতা শুরু করেছিলেন। গত শনিবার দুপুরে দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ওই ছাত্র ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে অতর্কিত হামলা চালায় শিক্ষক উৎপল কুমার সরকারের উপর। প্রথমে ওই ছাত্র শিক্ষকের মাথায় আঘাত করে এবং পরে এলোপাতাড়ি পেটাতে থাকে। এ ছাড়া স্ট্যাম্পের সুচালো অংশ দিয়ে পেটের বিভিন্ন অংশে আঘাত করে। 

এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় উৎপলকে প্রথমে আশুলিয়া নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হয়। পরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল সোমবার ভোরে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়