শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

পদ্মা সেতু নির্মাণ: বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৪৭, ২৪ জুন ২০২২   আপডেট: ১৬:৫২, ২৪ জুন ২০২২
পদ্মা সেতু নির্মাণ: বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের অভিনন্দন

পদ্মা সেতু। ছবি: সংগৃহীত

ঢাকা (২৪ জুন): আগামীকাল শনিবার বাঙালির স্বপ্নের এক উজ্জ্বল বাস্তবায়ন পদ্মা সেতু উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্তকে সামনে রেখে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র। ওই অভিনন্দন  বার্তায় মার্কিন যুক্তরাষ্ট্র পদ্মা সেতু নির্মাণ দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সংযুক্তি বিকাশে বাংলাদেশের নেতৃত্বের আরেকটি উদাহরণ হিসেবে অভিহিত করেছে।

আজ শুক্রবার ঢাকায় মার্কিন দূতাবাস অভিনন্দন বার্তামূলক বিবৃতিটি প্রচার করেছে।

মার্কিন দূতাবাসের ওই বিবৃতিতে বলা হয়েছে, পদ্মা সেতু উদ্বোধনের এই মাহেন্দ্রক্ষণে বাংলাদেশকে অভিনন্দন জানাচ্ছে যুক্তরাষ্ট্র। সামষ্টিক অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্যে মানুষ ও পণ্য পরিবহনের জন্য টেকসই অবকাঠামো নির্মাণ অপরিহার্য। পদ্মা সেতু বাংলাদেশের অভ্যন্তরে নতুন ও গুরুত্বপূর্ণ সংযোগ স্থাপন করবে। তেমনি এটি ব্যবসার বিকাশ ও জীবনের গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখবে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, পদ্মা সেতু নির্মাণ দক্ষিণ এশিয়ায় সংযুক্তির বিকাশে বাংলাদেশের নেতৃত্বের আরেকটি দৃষ্টান্ত।

উল্লেখ্য, বাংলাদেশের নিজের অর্থায়নে নির্মিত এই সেতুটি দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমের এলাকাগুলোকে ঢাকা ও অন্যান্য এলাকাগুলোর সঙ্গে সংযুক্ত করবে। ধারণা করা হচ্ছে, সেতুটি দেশের জিডিপি ১ দশমিক ২৩ শতাংশ বৃদ্ধি করবে। কারণ পদ্মা সেতু চালু হলে তা দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চলে অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়াবে। সরবরাহ ব্যবস্থাতেও উন্নতি আসবে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়