শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার পরিণতি শুভ হবে না: খন্দকার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৭, ২৭ মে ২০২২   আপডেট: ১৭:৪৮, ২৭ মে ২০২২
ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার পরিণতি শুভ হবে না: খন্দকার মোশাররফ

ছবি: সংগৃহীত

ঢাকা (২৭ মে): ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার পরিণতি শুভ হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতা-কর্মীর ওপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলায় প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ তিনি এ হুঁশিয়ারি দেন।

খন্দকার মোশাররফ বলেন, আজকে যারা লাঠি দিয়ে, অস্ত্র দিয়ে সমর্থন দিয়ে তাদের (ছাত্রলীগ) লেলিয়ে দিচ্ছেন, যারা করছে তাদের পরিণতি কী হবে? এর পরিণতি শুভ হবে না।

তিনি বলেন, এই ছাত্রদলের নেতা-কর্মীরা এ দেশের মানুষের সন্তান, তাদের অভিভাবকরা আজকে প্রস্তুত হচ্ছে। বিএনপিসহ যত অঙ্গসংগঠন আছে তারা প্রত্যেকে ছাত্রদলের ভাই অথবা অভিভাবক। তাই অভিভাবকরা কেউ বসে থাকবে না।

মোশাররফ বলেন, আপনারা (সরকার) কেন এ সন্ত্রাসী কর্মকাণ্ড করছেন এটা সবাই জানে। এ দেশের মানুষ তাদের (সরকার) প্রত্যাখ্যান করেছে।  

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তখন তারা এই গুণ্ডামি এই সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। কারো যদি জনসমর্থন থাকে, গণতান্ত্রিকভাবে পায়ের নিচে মাটি থাকে তাহলে এ রকম গুণ্ডামিতে কেউ যায় না।  

বিএনপির এই নেতা আরও বলেন, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, আজকে যে দেশের সংকট তার সমাধান হবে রাজপথে। আর ছাত্রদল রাজপথে সেই আন্দোলনের সূচনা করে ফেলেছে। সেই আন্দোলনকে আগামী দিনে এগিয়ে নেওয়ার জন্য যারা গণতন্ত্রে বিশ্বাস করে, এ দেশে যারা গণতান্ত্রিক শক্তি, দেশপ্রেমিক তারা সবাই ঐক্যবদ্ধ হচ্ছে।

ইভিএমে ভোট প্রসঙ্গে তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে যে ভোট হবে সেখানে ইভিএমে ভোট চলবে না। নিজের হাতে ভোট দিয়ে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করবে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে যিনি প্রধানমন্ত্রী তার ঘুম হয় না। ঘুম হয় না বলেই এই প্রধানমন্ত্রী বলতে পারেন ৩ বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা সেতুর ওপর থেকে টুস করে ফেলে দেবেন।

মহানগর বিএনপির উত্তরের সভাপতি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের রফিকুল আলম মজনুর পরিচালনায় সমাবেশে বিএনপির হাবিবুর রহমান হাবিব, আবদুস সালাম, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, আবদুস সালাম আজাদ, নাজিম উদ্দিন আলম, শহিদ উদ্দিন চৌধুরী, কামরুজ্জামান রতন, আজিজুল বারী হেলাল, সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ বক্তব্য রাখেন।

Nagad
Walton

সর্বশেষ