বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

২৪ ঘণ্টায় ২৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:১৩, ২৭ মে ২০২২  
২৪ ঘণ্টায় ২৩ জনের করোনা শনাক্ত

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২৭ মে): সারাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। আগের তিনদিনও করোনায় কারো মৃত্যু হয়নি। তাই করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩০ জনই রয়েছে। তবে এতে শনাক্ত হয়েছেন ২৩ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৫৯ শতাংশ।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন ২৩ জন। শনাক্ত হওয়া ২৩ জনের মধ্যে ১৮ জনই ঢাকা বিভাগের অধিবাসী। এ ছাড়া রাজশাহীর একজন এবং সিলেটে চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ২৮ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৩৭৯ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২২১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১৯ লাখ ২ হাজার ১৬ জন হয়েছে।

এতে আরো বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩ হাজার ৮৮৯ টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ২৩ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৫৯। গতকালও শনাক্তের হার ছিল ০ দশমিক ৬৫।

 

Nagad
Walton

সর্বশেষ