United Commercial Bank (UCB)

রোববার

০৩ জুলাই ২০২২


১৯ আষাঢ় ১৪২৯,

০২ জ্বিলহজ্জ ১৪৪৩

বদির দুর্নীতির মামলা এক বছরের মধ্যে নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২২, ২২ মে ২০২২  
বদির দুর্নীতির মামলা এক বছরের মধ্যে নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

ছবি: সংগৃহীত

ঢাকা  (২২ মে): দুর্নীতি মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে করা কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে মামলাটি এক বছরের মধ্যে নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বদির আবেদনের শুনানি নিয়ে  বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে করেন আইনজীবী রফিকুল ইসলাম সোহেল। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো.খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

এর পূর্বে, গত বছরের ১ সেপ্টেম্বর বদির পক্ষে প্রথমে অভিযোগ গঠন বাতিলের আবেদন করেন আইনজীবী অ্যাডভোকেট এ আর হাসানুজ্জামান। পরে সম্পূরক আবেদন করেন শামসুর রহমান। 

৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বদির বিরুদ্ধে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর চট্টগ্রামের ডাবলমুরিং থানায় দুদক এ মামলা করা হয়। এ মামলায় ২০০৮ সালের ২৪ জুন অভিযোগপত্র দেয় দুদক। এরপর ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করে চট্টগ্রামের বিচারিক আদালত।

Nagad

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়