United Commercial Bank (UCB)

রোববার

০৩ জুলাই ২০২২


১৯ আষাঢ় ১৪২৯,

০২ জ্বিলহজ্জ ১৪৪৩

জামিনের আবেদন করেছেন হাজী সেলিম

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:৩২, ২২ মে ২০২২   আপডেট: ১২:৫৮, ২২ মে ২০২২
জামিনের আবেদন করেছেন হাজী সেলিম

হাজী মোহাম্মদ সেলিম। ফাইল ছবি, সংগৃহিত

ঢাকা (২২ মে): দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত পুরান ঢাকার সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম জামিন আবেদন করেছেন। 

হাজী সেলিমের আরেক আইনজীবী অ্যাডভোকেট প্রাণ নাথ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, রবিবার দুপুর দুইটার দিকে হাজী সেলিম আত্মসমর্পণের জন্য আদালতে যাবেন। 

তিনি বলেন, আদালতে আত্মসমর্পণ করার পর জামিন বাতিল হলে তাকে কারাগারে যেতে হবে। সে বিষয়টি বিবেচনায় নিয়ে তিনি উন্নত চিকিৎসা ও ডিভিশন চেয়ে আবেদন করেছেন।

আইনজীবী সাঈদ আহমেদ রাজা গণমাধ্যমকে বলেন, চিকিৎসা শেষে হাজী সেলিম দেশে ফিরেছেন। আগামী ২৫ মের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করার বাধ্যবাধকতা রয়েছে। 

সুপ্রীম কোর্টের এ আইনজীবী আরও বলেন, এয়ারপোর্ট থেকে সরাসরি উনি আমার চেম্বারে এসেছিলেন। তিনি তখনই আত্মসমর্পণ করতে চান।  আত্মসমর্পণ করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলও করা হবে। সে প্রস্তুতি চলছে। 

অবৈধ সম্পদ অর্জনের মামলায় গত ৯ মার্চ হাজী সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১৩ বছর সাজা কমিয়ে ১০ বছর কারাদণ্ড বহাল রেখে পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেন হাইকোর্ট। রায় প্রদান করেন বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি এ কে এম জহিরুল হক। এদিকে পূর্ণাঙ্গ রায় প্রকাশের পরই সাজাপ্রাপ্ত হাজী সেলিম ঢাকা-৭ আসনের সংসদ সদস্য পদে থাকার বৈধতা নিয়ে নানা মহলে প্রশ্ন শুরু হয়। 

২০০৭ সালের ২৪ অক্টোবর (তত্ত্বাবধায়ক সরকারের আমলে) হাজী সেলিমের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জন এবং ৫৯ কোটি ৩৭ লাখ ২৬ হাজার ১৩২ টাকার তথ্য গোপনের অভিযোগে লালবাগ থানায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন। ওই মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল পৃথক দুটি ধারায় হাজী সেলিমকে ১০ বছর ও তিন বছর কারাদণ্ড দিয়েছিলেন বিচারিক আদালত। এরপর হাইকোর্টে আপিল করেন হাজী মোহাম্মদ সেলিম।

Nagad

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়