শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

০৯ শাওয়াল ১৪৪৫

৩০ দিন পর করোনায় একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৫৮, ২১ মে ২০২২  
৩০ দিন পর করোনায় একজনের মৃত্যু

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২১ মে): সারাদেশে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। ৩০ দিন সারাদেশ করোনায় মৃত্যুশূন্য থাকার এ মৃত্যুর খবর জানা গেল। এই নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৮ জনে। তবে এতে শনাক্ত হয়েছেন ১৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৪১ শতাংশ।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন ১৬ জন। শনাক্ত হওয়া ১৬ জনের মধ্যে ৯ জনই ঢাকা বিভাগের অধিবাসী। এ ছাড়া ময়মনসিংহে একজন এবং সিলেটে বিভাগে ছয়জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৫০ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৭২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১৯ লাখ ৭৪৭ জন হয়েছে।

এতে আরো বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩ হাজার ৯২৭ টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ১৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৪১। গতকাল শনাক্তের হার ছিল ০ দশমিক ৭৯।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়