শুক্রবার

২৭ মে ২০২২


১৩ জ্যৈষ্ঠ ১৪২৯,

২৪ শাওয়াল ১৪৪৩

দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:৪৬, ১৩ মে ২০২২  
দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

ফাইল ছবি, সংগৃহিত

ঢাকা (১৩ মে): ঘূর্ণিঝড় ‘আসানি’ গতকাল বৃহস্পতিবারই নিঃশেষ হয়ে গেছে ভারতের অন্ধ্রপ্রদেশের উপকূল অঞ্চলে। তবে, এর জেরে গত কয়েক দিনের মতো আজ শুক্রবারও রাজধানী বাংলাদেশের ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া, কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে তারা। 

গতকাল বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে আজ শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সব বিভাগেই কম-বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে রংপুর বিভাগের নীলফামারীর সৈয়দপুরে, ৯৮ মিলিমিটার। আর গতকাল রাজধানী ঢাকায় বৃষ্টিপাত হয় ১৪ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। একই সঙ্গে বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে, ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আগামী তিন দিনে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

UCB

সর্বশেষ

পাঠকপ্রিয়