সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২০ শাওয়াল ১৪৪৩

দেশে এক দিনে করোনা শনাক্ত ১০৮৮৮

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০৭, ২০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:২২, ২০ জানুয়ারি ২০২২
দেশে এক দিনে করোনা শনাক্ত ১০৮৮৮

ফাইল ছবি

ঢাকা (২০ জানুয়ারি): দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৮৮৮ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৬ দশমিক ৩৭ শতাংশে। এর আগের দিন  শনাক্তের হার ছিল ২৫ দশমিক ১১ শতাংশ।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১৮০ জনের মৃত্যু হয়েছে। আর এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৫৩ হাজার ১৮২ জনে। 

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

এর আগে,গতকাল বুধবার বলা হয়, আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১২ জনের মৃত্যু এবং করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫০০ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থতা অর্জন করেছেন ৫৭৭ জন। এ পর্যন্ত সুস্থতা লাভ করেছেন ১৫ লাখ ৫৪ হাজার ৮৪৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুবরণকারীদের মধ্যে একজন পুরুষ,তিনজন নারী। বিভাগওয়ারী হিসেবে ঢাকাতে দুইজন ও চট্টগ্রামে দুইজন মারা গেন।  

তারা আরও জানায়, এ সময়ে ৪০ হাজার ৮৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪১ হাজার ২৯২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৬ দশমিক ৩৭ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।  

UCB

সর্বশেষ

পাঠকপ্রিয়