সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২০ শাওয়াল ১৪৪৩

মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনলাইন আবেদন চলতি মাসেই

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৪১, ১৫ জানুয়ারি ২০২২  
মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনলাইন আবেদন চলতি মাসেই

ফাইল ফটো

ঢাকা (১৫ জানুয়ারি): এ মাসেই শুরু হচ্ছে মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে অনলাইন আবেদন। আগামী  ২৮ জানুয়ারি থেকে প্ল্যান্টেশন খাতে ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে।

মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী দাতুক সেরী এম সারাভানান এ তথ্য জানিয়ে বলেছেন, অন্যান্য খাতে ১৫ ফেব্রুয়ারি থেকে আবেদন করা যাব।

১৫ জানুয়ারি মানবসম্পদমন্ত্রীর স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়েছে, মালয়েশিয়ায় বৃক্ষরোপণ খাতে শ্রমিক ঘাটতি কমাতে গত বছরের সেপ্টেম্বরে ৩২ হাজার বিদেশি শ্রমিক আনার জন্য সরকার বিশেষ অনুমোদন দিয়েছে। ১০ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকে বৃক্ষরোপণ ছাড়া অন্য সব খাতে বিদেশি কর্মী নিয়োগের বিষয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে অনুমোদিত অন্য খাতগুলো হল কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি ও খনন এবং নির্মাণ ও গৃহকর্মী।

১০ জানুয়ারি সারাভানান নিয়োগকর্তাদের উদ্দেশে বলেন, যারা বিদেশি কর্মী নিয়োগ করতে চান, তারা প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে আবেদন জমা দিতে পারবেন। নিয়োগকর্তাদের আবেদন প্রক্রিয়া দ্রুততর করতে এবং প্রতারকদের প্রতারণা এড়াতে মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনো অর্থ লেনদেন না করতে তিনি পরামর্শ দিয়েছেন।

মানবসম্পদমন্ত্রী বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে নিয়োগকর্তাদের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) মেনে চলার নির্দেশ দিয়েছেন।

 

UCB

সর্বশেষ

পাঠকপ্রিয়