Anwar Ispat

সোমবার

১৭ জানুয়ারি ২০২২


৪ মাঘ ১৪২৮,

১২ জমাদিউস সানি ১৪৪৩

Rangdhonu Group

সরকারই খালেদা জিয়ার চিকিৎসায় বাধা: ফখরুল 

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:১৫, ৭ ডিসেম্বর ২০২১  
সরকারই খালেদা জিয়ার চিকিৎসায় বাধা: ফখরুল 

সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিজনেস ইনসাইডার বাংলাদেশ

KSRM

ঢাকা (০৭ ডিসেম্বর): সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসা করাতে আইন নয় সরকারই বাধা বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে সমাবেশের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

মির্জা ফখরুল বলেন, ‘আইন দেখাচ্ছেন? কোন আইন? যে ৪০১ ধারার আইন দেখাচ্ছেন, সেখানে পরিষ্কার করে বলা আছে, শুধু সরকারই পারে তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠাতে। এখানে আইন কোনও বাধা নয়, বাধা সরকার, যারা জনগণের মাধ্যমে নির্বাচিত নয়।’

তিনি বলেন, ‘দেশনেত্রীর বিরুদ্ধে তাদের এত রাগ কেন? কারণ, খালেদা জিয়া হচ্ছেন হ্যামিলনের বাঁশিবাদক। তিনি বেরিয়ে এলে গণতান্ত্রিক সংগ্রামের জন্য লাখ লাখ মানুষ রাস্তায় বেরিয়ে আসবেন। সেজন্যই তাকে আটক করে রাখা হয়েছে। 

ফখরুল বলেন, ‘খালেদা জিয়া আজকে এত অসুস্থ যে তা বর্ণনা করতে পারব না। তার চিকিৎসকদের সংবাদ সম্মেলন আপনারা শুনেছেন। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তার যেটা প্রয়োজন, সেটা হচ্ছে উন্নত চিকিৎসা। চিকিৎসকেরা পরিষ্কার করে বলেছেন, আমাদের যা কিছু করার, করেছি। আমাদের কাছে সেই উন্নত প্রযুক্তি নেই, যা দিয়ে খালেদা জিয়াকে পরবর্তী চিকিৎসা দেওয়া সম্ভব হবে।’

সমাবেশ থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে অনশন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। ফোরাম থেকে বলা হয়, যদি আগামী তিন দিনের মধ্যে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কোনো সমাধানে না আসা হয়, তাহলে সামনে তারা অনশন করবেন।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, জয়নাল আবেদীন প্রমুখ।
 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়